ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-থিম্পু রুটে পাখা মেলবে ভুটান এয়ার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫
ঢাকা-থিম্পু রুটে পাখা মেলবে ভুটান এয়ার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চলতি বছরেই ঢাকা-থিম্পু রুটে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে ভুটান এয়ারলাইন্স। ভুটানের বেসরকারি এই এয়ারলাইন্সটি প্রাথমিকভাবে রুটটিতে তিনটি ফ্লাইট চালু করবে।


 
বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ভুটান এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফালা দর্জি এই ঘোষণা দেন।

তিনি বলেন, এই রুটে যথেষ্ট যাত্রী রয়েছে। অনেকেই ভুটানে যেতে চান। কিন্তু যাতায়াতের সুব্যবস্থা না থাকায় তা সম্ভব হয় না। ভুটান এয়ারলাইন্স সহজেই যাত্রীদের পাহাড়ের দেশে পৌঁছে দেবে।
 
ঢাকা-থিম্পু ছাড়াও থিম্পু-সিঙ্গাপুর, থিম্পু-কুয়ালালামপুর, থিম্পু-দিল্লী রুটে শিগগিরই ফ্লাইট শুরু হবে বলেও জানান ফালা দর্জি ।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন, কুলিয়ারচর গ্রুপের চেয়ারম্যান মুসা মিঞা, নির্বাহী পরিচালক মেহনাজ তাবাসসুম, ভুটান এয়ারলাইন্সের জিএসএ ও গ্লোবাল এয়ারওয়েজের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আবরার মাহমুদ।

২০১১ সালে যাত্রা শুরু করে ভুটান এয়ারলাইন্স। ভুটানের শীর্ষস্থানীয় ব্যবস্থা প্রতিষ্ঠান তাশি গ্রুপের মালিকানাধীন ভুটান এয়ারলাইন্স ২০১৩ সালে আন্তর্জাতিক ফ্লাইট চালু করে। বর্তমানে এয়ারলাইন্সটি ১২২ আসনের এয়ারবাস ৩১৯ উড়োজাহাজ দিয়ে থিম্পু-কলকাতা, থিম্পু-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনা করছে। ভুটান এয়ারের বহরে বর্তমানে দুটি উড়োজাহাজ রয়েছে। এ বছরেই তাদের বহরে যুক্ত হতে যাচ্ছে আরো একটি এয়ারবাস উড়োজাহাজ।
 
বাংলাদেশ সময়: ২৩২৯ ঘন্টা, মার্চ ১২, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।