ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

এভিয়াট্যুর

ঢাকায় বাড়লো এমিরেটসের ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
ঢাকায় বাড়লো এমিরেটসের ফ্লাইট

ঢাকা: এমিরেটস্ এয়ারলাইন ঢাকায় তাদের ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে। বর্তমানে ঢাকা-দুবাই রুটে প্রতিদিন তিনটি করে ফ্লাইট চলাচল করছে।

অতিরিক্ত যুক্ত হয়েছে দু’টি ফ্লাইট। অতিরিক্ত এই ফ্লাইট চলাচল শুরু হয়েছে ২৯ মার্চ থেকে থেকে।

নতুন ফ্লাইটগুলো চলাচল করছে সপ্তাহের রোববার ও সোমবার। ফলে বাংলাদেশ ও দুবাইসহ বিশ্বের অন্যান্য গন্তব্যগুলোর মধ্যে যাত্রী ও কার্গো পরিবহনের ক্ষেত্রে এমিরেটসের সক্ষমতা অনেকাংশে বাড়লো।

নতুন ফ্লাইট ইকে-৫৮৭ প্রতি রোববার ও সোমবার ঢাকা থেকে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ছেড়ে স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে দুবাইয়ে অবতরণ করবে। বিস্তারিত তথ্য ও ফ্লাইট বুকিংয়ের জন্য www.emirates.com/bd  ওয়েবসাইট ভিজিট করা যেতে পারে।

এ প্রসঙ্গে বাংলাদেশে এমিরেটসের এরিয়া ম্যানেজার খালিদ আলী জে হাসান বলেন, বর্ধিত যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতেই ফ্লাইট সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দৈনিক তিনটি ও সপ্তাহে ২১টি ফ্লাইট থাকার ফলে বাংলাদেশি যাত্রীরা তাদের ভ্রমণ পরিকল্পনার ক্ষেত্রে অধিকতর স্বাধীনতা ভোগ করবেন। এছাড়াও ভায়া দুবাই উত্তর আমেরিকা, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে ভ্রমণে পূর্বের চেয়ে ভালো সংযোগ পাবেন।

সোমবার পাঠানো এমিরেটসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এমিরেটস্ ১৯৮৬ সালে বাংলাদেশে ফ্লাইট পরিচালনা শুরু করে। ফ্লাইট সংখ্যা বাড়ানোর মাধ্যমে আমাদের বিশ্বব্যাপী নেটওয়ার্কে দেশটির গুরুত্ব এবং এদেশের প্রতি আমাদের অঙ্গীকার প্রতিফলিত হয়েছে।

এমিরেটসে ভ্রমণকালে যাত্রীরা বিভিন্ন পণ্য ও সেবা উপভোগ করতে পারেন। এর মধ্যে বিশেষভাবে উল্লেযোগ্য এমিরেটসের ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা।

দুই হাজারটির বেশি ফ্রি চ্যানেলের সাহায্যে যাত্রীদের বাংলাদেশসহ বিভিন্ন দেশের ছায়াছবি, টিভি শো, মিউজিক, গেমস উপভোগ করার সুযোগ রয়েছে। পাশাপাশি রয়েছে বহুভাষাভাষী কেবিনক্রুদের আন্তর্জাতিক মানের সেবা ও অভিজ্ঞ শেফদের তৈরি মজাদার খাবার।

এমিরেটস্ যাত্রীদের পর্যাপ্ত লাগেজ সুবিধা দিয়ে থাকেন; ইকোনমি শ্রেণিতে জনপ্রতি ৩০ কেজি এবং বিজনেস শ্রেণিতে ৪০ কেজি।
নতুন ফ্লাইটগুলো চালুর ফলে এমিরেটসের কার্গো পরিবহন ক্ষমতাও অনেকাংশে বেড়েছে। প্রতিটি ফ্লাইটের বেলি-হোল্ডে ১৫ টনের অধিক মালামাল পরিবহন সুবিধা থাকার ফলে বাংলাদেশি রপ্তানিকারকরা বিশেষভাবে উপকৃত হবেন।

ঢাকা থেকে এমিরেটস্ ফ্লাইটের সময়সূচি অত্যন্ত সুবিধাজনক। অধিকন্তু বাংলাদেশ থেকে ভ্রমণকারীরা ভায়া দুবাই বিশ্বের ৬টি মহাদেশের ১৪৫টির অধিক গন্তব্যে ভালো সংযোগ সুবিধাও পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa