ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

মালয়েশিয়া এয়ারলাইন্সের ২০ হাজার কর্মী ছাঁটাই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জুন ১, ২০১৫
মালয়েশিয়া এয়ারলাইন্সের ২০ হাজার কর্মী ছাঁটাই ছবি: প্রতীকী

ঢাকা: সোমবার ২০ হাজার কর্মীর হাতে ছাঁটাইয়ের চিঠি পৌঁছে দিয়েছে মালয়েশিয়া এয়ারলাইন্স। বিএইচডি গ্রুপের তত্ত্বাবধানে পুনর্গঠিত মালয়েশিয়া এয়ারলাইন্স (এমএএস বিএইচডি) লোকসান কমানোর উদ্যোগ হিসেবে এ পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।


 
তবে ছাঁটাই হওয়া কর্মীদের মাঝে অন্তত ১৪ হাজার কর্মীকে বাছাইয়ের মাধ্যমে পুনর্গঠিত মালয়েশিয়া এয়ারলাইন্সে নিয়োগ দেয়া হবে। তবে চূড়ান্তভাবে বাদ পড়বেন ৬ হাজার কর্মী।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী এমএএস বিএইচডি অপারেশন, সাপোর্ট ফাংকশনস এবং লার্নিং ও ডেভেলপমেন্ট এই তিনটি মূল বিভাগে বিভক্ত হবে।

গত বছরের মার্চের ৮ তারিখে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে রহস্যজনকভাবে হারিয়ে যায় মালয়েশিয়া এয়ালাইন্সের এমএইচ৩৭০ ফ্লাইটি। ২৩৯ জন আরোহী সমেত বিমানটির আর কোনো খোঁজ পাওয়া যায়নি। এ ঘটনা ব্যাপকভাবে আলোড়ন সৃষ্টি করে। নিখোঁজ বিমানটির খোঁজে ভারত মহাসাগরের বিস্তৃত অঞ্চল জুড়ে চালানো হয় ইতিহাসের সবচেয়ে বড় আন্তর্জাতিক অনুসন্ধান অভিযান, যা এখনও চলছে।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই একই বছরের ১৭ জুলাই ইউক্রেনের আকাশসীমায় বিধ্বস্ত হয় মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ১৭। বিমানটিকে গুলি করে ধ্বংস করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে প্রমাণ হয়েছে। তবে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে সরকার অথবা রুশপন্থি পুর্বাঞ্চলীয় বিদ্রোহী বাহিনী এর দায় একে অপরের ওপর চাপিয়ে আসছে। ওই ঘটনায় প্রাণ হারান ২৯৮ জন আরোহী।

উপর্যুপরি এই দুর্ভাগ্যজনক ঘটনায় ব্যাপকভাবে ইমেজ সঙ্কটের মুখে পড়ে এয়ারলাইন্সটি। কমে যায় যাত্রী সংখ্যা, টান পড়ে রাজস্বে। যা থেকে এখনও বের হয়ে আসতে পারেনি বিমান সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুন ০১, ২০১৫
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa