ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

রিজেন্টের কলকাতা রুটে যুক্ত বোয়িং-৭৩৭

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জুন ১, ২০১৫
রিজেন্টের কলকাতা রুটে যুক্ত বোয়িং-৭৩৭

ঢাকা: এবার বোয়িং ৭৩৭ দিয়ে কলকাতায় যাত্রী আনা নেওয়া শুরু করেছে রিজেন্ট। সপ্তাহে অন্তত তিন দিন বোয়িং এয়ারক্র্যাফট দিয়ে ফ্লাইট চালানো শুরু করেছে বেসরকারি প্রতিষ্ঠানটি।



বোয়িং-৭৩৭ প্রতিদিন ঢাকা-কলকাতা ও চট্টগ্রাম কলকাতা উভয় রুটে যাত্রী আনা নেওয়া করছে। বাকি চার দিন চলছে ড্যাশ-এর টার্বোপ্রপ এয়ারক্র্যাফট।
 
বোয়িং-৭৩৭ চালু করে যাত্রীর আস্থা অর্জনে আরো এক ধাপ এগিয়ে গেলো। ফ্লাইট সিডিউলেও আনা হয়েছে পরিবর্তন।  

বোয়িং-৭৩৭ এখন প্রতিদিন প্রথমে ঢাকা থেকে কলকাতা যাবে। সেখান থেকে যাত্রী নিয়ে ফিরবে চট্টগ্রামে। চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে ফের কলকাতা পৌঁছে আবার কলকাতা থেকে ঢাকা আসবে।

সপ্তাহের শনি, সোম ও বুধবার বোয়িং-৭৩৭ এর এয়ারক্র্যাফট চলবে। রোব, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার চলবে ড্যাশ-এর টার্বো প্রপ।

রিজেন্টের কর্তৃপক্ষ বলছে বোয়িংয়ের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে ফ্লাইট অপারেশন সিডিউলে এই পরিবর্তন আনা হয়েছে। আর এর মাধ্যমে নিশ্চিত করা যাবে সর্বোচ্চ নির্বিঘ্ন যাত্রী সেবাও, বলেছে কর্তৃপক্ষ।

ঢাকা-কলকাতা রুটে রিটার্ন টিকেটের ভাড়া ১০,৯১৬ টাকা। চট্টগ্রাম-কলকাতা রুটে এই ভাড়া ১৪৩৫২ টাকা। তবে আগামী ৯ জুন পর্যন্ত রয়েছে বিশেষ ছাড়। এই সময় পর্যন্ত  ঢাকা-কলকাতা রুটে রিটার্ন টিকেটের ভাড়া ৮,১৮৮ টাকা ও চট্টগ্রাম-কলকাতা রুটে ভাড়া ১০,৬১১ টাকা।

১২৬ আসনের এই বোয়িং-৭৩৭ এ ১১৪টি ইকোনমি ও ১২টি বিজনেস আসন রয়েছে।  

বাংলাদেশ সময় ১৪০৫ ঘণ্টা, জুন ০১, ২০১৫
এমএমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa