ঢাকা, বুধবার, ১৮ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

এয়ার এর‍াবিয়ায় অল্প ভাড়ায় কায়রো-ইস্তাম্বুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
এয়ার এর‍াবিয়ায় অল্প ভাড়ায় কায়রো-ইস্তাম্বুল

ঢাকা: তুলনামূলক স্বল্পভাড়ায় মিশর ও তুরস্ক ভ্রমণের সুযোগ করে দিচ্ছে লো কস্ট ক্যারিয়ার হিসেবে পরিচিত এয়ার এরাবিয়া। বিশেষ করে আসছে ঈদে পরিবার-পরিজন নিয়ে পিরামিডের দেশ খ্যাত আফ্রিকা মহাদেশের মিশর আর ইউরোপের তুরস্ক সফরের সুযোগ থাকছে এয়ার এরাবিয়ায় চেপে।

  

আর এতে ভাড়া পড়বে যে কোনো এয়ার লাইন্সের চেয়ে কম।

এয়ার এরাবিয়ার ঢাকা অফিসের অ্যাসিসট্যান্ট ম্যানেজার সেলস মোহাম্মদ মনিরুজ্জামান বাংলানিউজকে জানান, ঢাকা টু কায়রোর রিটার্ন টিকিট ৭০ হাজার এবং ঢাকা টু ইস্তাম্বুলের রিটার্ন টিকিটি ৭৫ হাজারের কাছাকাছি রেটে পাওয়া যাবে। প্রতি সপ্তাহে আরব আমিরাতের শারজাহ ও ‍রাস আল খাইমায় ঢাকা থেকে ২৪টি ও চট্টগ্রাম থেকে ১৭টি ফ্লাইট পরিচালনা করে এয়ার এরাবিয়া। শারজাহতে এই ক্যারিয়ারের মূল বেজ। সেখান থেকে শতাধিক শহরে যাওয়ার সুযোগ রয়েছে এয়ার এরাবিয়ায় উড়ে।

মধ্যপ্রাচ্য ও পূর্ব আফ্রিকার সর্ববৃহৎ লো কস্ট ক্যারিয়ার হিসেবে বিবেচিত এই এয়ারলাইন্সে অনলাইন ডিউটি ফ্রি শপিং এর নাম ‘স্কাই মল’। এই এয়ার এরাবিয়ার অনলাইন ক্যাফেতেও রয়েছে রকমারি খাবার সংগ্রহের সুযোগ। সাড়ে তিন থেকে ছয় ডলারে ব্রেকফাস্ট এবং সাড়ে তিন থেকে দশ ডলারে লাঞ্চের সুযোগ আছে এখানে।

দক্ষ ভাড়া ও জ্বালানি ব্যবস্থাপনায় সুনাম কুড়োনো এয়ার এরাবিয়ার উত্তোরোত্তর উন্নতি বিস্ময় জাগানিয়াই বটে।

বাংলাদেশে ২০০৭ সাল থেকে ব্যবসা করছে এয়ার এরাবিয়া। শারজাহ ছাড়‍াও কায়রো আর তুরস্কে বেস আছে তাদের।

অনগ্রসর কমিউনিটিকেও সহায়তা করে থাকে মধ্যপ্রাচ্যের সবচেয়ে কম খরুচে এয়ার লাইন্সের পুরস্কার জেতা এয়ার এরাবিয়া। সুদানের রাজধানী খার্তুম থেকে চারশ’ কিলোমিটার দূরে জাল্লাফ এলাকায় তারাই প্রথম দাতব্য কমিউনিটি ক্লিনিক খোলে। এয়ার এরাবিয়ার এমন দাতব্য প্রতিষ্ঠান আছে শ্রীলংকা, নেপাল, ভারত আর ইয়েমেনে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa