ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

এমিরেটস-ফ্লাইবি কোড শেয়ার চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
এমিরেটস-ফ্লাইবি কোড শেয়ার চুক্তি

ঢাকা: দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইন সম্প্রতি ইউরোপের বৃহত্তম আঞ্চলিক বিমান সংস্থা ফ্লাইবির সঙ্গে কোড শেয়ার চুক্তি করেছে। চুক্তিটি আগামী জুলাই মাস থেকে কার্যকর হবে।



নতুন এ চুক্তির ফলে যুক্তরাজ্যের ২৫টি রুটে ফ্লাইবি পরিচালিত ফ্লাইটে এমিরেটস কোড যুক্ত হবে এবং এমিরেটসের বিশ্বব্যাপী নেটওয়ার্কে ১৩টি নতুন গন্তব্য যুক্ত হবে।

এমিরেটস যাত্রীরা যুক্তরাজ্যের এডিনবার্গ, এবারডিন, জার্সি, নিউকোয়ে, গুয়ের্নসে এবং আইল অব ম্যানসহ অন্যান্য শহরগুলোতে ফ্লাইবির সংযোগকারী ফ্লাইটে সরাসরি ভ্রমণ করতে পারবেন।

অন্যদিকে ফ্লাইবি ফ্লাইটে ভ্রমণকারী যাত্রীরা ম্যানচেস্টার, গ্লাসগো এবং বার্মিংহাম থেকে এমিরেটস সংযোগকারী ফ্লাইটে সরাসরি দুবাই এবং ভায়া দুবাই হয়ে বিশ্বের বিভিন্ন গন্তব্যে যাতায়ত সুবিধা পাবেন।

বর্তমানে যুক্তরাজ্য থেকে দৈনিক ১৬টি ফ্লাইট পরিচালনা করছে এমিরেটস। আগস্ট থেকে আরো একটি দৈনিক ফ্লাইট বার্মিংহাম থেকে চলাচল করবে।

ফ্লাইবি ইউরোপের ৭২টি শহরে ১৮০টির বেশি রুটে ফ্লাইট পরিচালনা করে। এমিরেটস যাত্রীরা যে পরিমাণ ব্যাগেজ সুবিধা পেয়ে থাকেন ফ্লাইবির সংযোগকারী ফ্লাইটেও তারা একই সুবিধা পাবেন।

ফ্লাইবি ফ্লাইটে ভ্রমণকারী আন্তর্জাতিক যাত্রীরা এমিরেটসের সংযোগকারী ফ্লাইটে ভ্রমণ করলে ফ্লাইবি ফ্লাইটে চেক-ইনকালে তাদের চূড়ান্ত গন্তব্যের জন্য বোর্ডিং পাস প্রদান করা হবে।

বর্তমানে এমিরেটসের সঙ্গে ১৪টি এয়ারলাইনের কোড শেয়ার চুক্তি রয়েছে। এর মধ্যে আছে কান্টাস, জেটস্টার, জেটব্লুর মতো জনপ্রিয় এয়ারলাইন।

মঙ্গলবার (১৬ জুন) সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa