ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

ইউএস-বাংলা এয়ারলাইন্স বহরে যুক্ত তৃতীয় এয়ারক্রাফট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জুন ২০, ২০১৫
ইউএস-বাংলা এয়ারলাইন্স বহরে যুক্ত তৃতীয় এয়ারক্রাফট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: অভ্যন্তরীণ রুটে ২০১৪ সালের শ্রেষ্ঠ এয়ারলাইন্স পুরস্কারপ্রাপ্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সটির বহরে যুক্ত হয়েছে আরও একটি এয়ারক্রাফট DASH-8-Q400।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ গুলশান শাখার অর্থায়নে কেনা এয়ারক্রাফটটি গত শুক্রবার(১৯ জুন’২০১৫) বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।



বিমানটি গ্রহণ করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ কোম্পানীর অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

বহরে যুক্ত হওয়া নতুন এয়ারক্রাফটি দিয়ে বর্তমানে পরিচালিত গন্তব্যগুলিতে ফ্লাইট সংখ্যা বাড়ানোসহ ৫ই জুলাই ২০১৫ হতে বরিশাল এবং রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করা হবে।

উল্লেখ্য যে বাংলাদেশের একমাত্র ISO-9001-2008 সার্টিফিকেট প্রাপ্ত ইউএস-বাংলা এয়ারলাইন্স এর সবগুলি এয়ারক্রাফটই কানাডার Bombardier তৈরি ৭৬ আসনের সর্বাধুনিক DASH-8-Q400 এয়ারক্রাফট।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সটি অভ্যন্তরীণ রুটে সর্বাধিক ফ্লাইটসহ সর্বোচ্চ সংখ্যক যাত্রী পরিবহন করছে। চলতি বছরের মধ্যেই নেপাল, ভুটান, কলকাতা, কুয়ালালামপুর, সিংগাপুর, ব্যাংকক, আবুধাবি, দোহা, মাসকাট, জেদ্দাসহ অন্যান্য গন্তব্যে ফ্লাইট পরিচালনার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জুন ২০, ২০১৫
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa