ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

কলম্বোয় এমিরেটস ফ্লাইটের জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জুন ২৬, ২০১৫
কলম্বোয় এমিরেটস ফ্লাইটের জরুরি অবতরণ ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় জরুরি অবতরণ করেছে পাঁচ শতাধিক আরোহীবাহী এমিরেটসের একটি ফ্লাইট।

ককপিট থেকে ধোঁয়া বেরোতে থাকায় শুক্রবার (২৬ জুন) বঙ্গোপসাগর বুকের দেশটির বন্দরনায়েকে ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে জরুরি অবতরণ করে এ৩৮০ ফ্লাইটটি।



কলম্বো থেকে ৬০০ কিলোমিটার পূর্বে উড্ডয়নকালে বিপদ সংকেত দিয়ে বন্দরনায়েকে এয়ারপোর্ট কর্তৃপক্ষের সহযোগিতায় নিরাপদে অবতরণে সমর্থ হয় এমরিটসের এয়ারবাসটি।

বন্দরনায়েকের চিফ এয়ার নেভিগেশন সার্ভিসেস অফিসার কৃষাণ্থি তিসেরা সাংবাদিকদের বলেন, বিপদে পড়ার পর এ৩৮০’র পাইলট সংকেত দিতে থাকলে আমরা সর্বস্তরের জরুরি সেবা চালু করি এবং সর্বোচ্চ প্রচেষ্টায় উড়োজাহাজটিকে নিরাপদে অবতরণে সমর্থ হই। এছাড়া, ককপিট থেকে ধোঁয়া বেরোচ্ছে বলে জানানো হলে আমরা দমকলকর্মী ও মেডিকেল ইউনিটকেও নিয়ে আসি।

কৃষাণ্থি তিসেরা জানান, প্রথম বিপদ সংকেত দেওয়ার ৩৯ মিনিট পরই ৪৭১ যাত্রী ও ৩০ ক্রু নিয়ে নিরাপদে অবতরণ করে এমিরেটসের ফ্লাইটটি। এরপর যাত্রী ও ক্রুদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

পরে বিশ্বের শীর্ষস্থানীয় এয়ারলাইন এমিরেটস এক বিবৃতিতে জানায়, ‘প্রাযুক্তিক জটিলতায়’ পড়ায় উড়োজাহাজটিকে কলম্বোতে অবতরণ করানো হয়েছে।

যাত্রীদের অন্য ফ্লাইটে গন্তব্যে পৌঁছানো হয়েছে বলেও বিবৃতিতে জানায় সংযুক্ত আরব আমিরাতের এ সর্ববৃহৎ এয়ারলাইন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa