ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

১০ জুলাই থেকে বরিশাল-ঢাকা রুটে ইউএস-বাংলা ফ্লাইট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
১০ জুলাই থেকে বরিশাল-ঢাকা রুটে ইউএস-বাংলা ফ্লাইট

বরিশাল: ঢাকা-বরিশাল আকাশপথে জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর ২ মাস পর এবার চালু হতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট।

আগামী ১০ জুলাই থেকে বেসরকারি প্রতিষ্ঠানটি এ রুটে তাদের বিমান সার্ভিস চালু করবে।



সপ্তাহে ৪ দিন রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শুক্রবার বরিশাল-ঢাকা রুটে এ বিমান চলাচল করবে।

আপ-ডাউন ফ্লাইটের দিনগুলোতে বিকেল ৩টায় ঢাকা থেকে বরিশাল এবং বিকেল ৪টা ২০ মিনিটে বরিশাল বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে ড্যাশ-৮ কিউ-৪০০ মডেলের এয়ারক্রাফট।

৭৬ আসনের এ বিমানে ৩টি ক্যাটাগরিতে ৭ ভাগে ৩ হাজার ২শ’ থেকে ৬ হাজার ২শ’ টাকা পর্যন্ত যাত্রীপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে।

ইউএস বাংলা এয়ারলাইন্সের বিপণন ও বিক্রয় বিভাগ সূত্র জানায়, এয়ারক্রাফটের আসন বিন্যাস ৩টি ইকোনোমিতে বিভক্ত করা হয়েছে। এর মধ্যে প্রমোশনাল ইকোনমিতে আসনপ্রতি ভাড়া ৩ হাজার ২শ’ ও ৩ হাজার ৭শ’ টাকা, রেসট্রিক্টেড ইকোনোমিতে আসনপ্রতি ৪ হাজার ও ৪ হাজার ৬শ’ টাকা এবং রেগুলার ইকোনোমিতে আসনপ্রতি ভাড়া ৫ হাজার ২শ’,  ৫ হাজার ৭শ’ এবং ৬ হাজার ২শ’ টাকা।

ইউএস বাংলার বরিশাল অফিসের ইনচার্য মো. রিয়াদ হোসেন বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি জানান, এরইমধ্যে তারা প্রথম ফ্লাইটের টিকিট বিক্রি শুরু করেছেন। বরিশালে সদর রোডের অফিস ছাড়াও অনলাইনে ও ঢাকার বিভিন্ন অফিস থেকে এ টিকেট সংগ্রহ করা যাবে।

তবে বরিশালের অফিস চালু হতে আরো কিছুদিন সময় লাগবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
এসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa