ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

৬৫ হাজারে ঢাকা-সিডনি রিটার্ন ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
৬৫ হাজারে ঢাকা-সিডনি রিটার্ন ফ্লাইট

ঢাকা: শুধু মালয়েশিয়া নয়, জুলাইয়ের ১০ তারিখ থেকে এয়ার এশিয়াতে যাওয়া যাবে অস্ট্রেলিয়াতেও। মাত্র ৬৫ হাজার টাকায় রিটার্ন ফ্লাইটের টিকেট কাটতে পারবেন ভ্রমণপিপাসুরা।


 
কম খরচে পৃথিবীর তৃতীয় বৃহত্তম এই বাজেট এয়ারলাইন্সে দক্ষিণ পূর্বের দেশগুলোতে যাওয়ার সুবিধা ভোগ করবে বাংলাদেশিরা।

বাংলাদেশে এয়ার এশিয়ার জিএসএ কে এম মজিবুল হক বাংলানিউজকে বলেন, অস্ট্রেলিয়ার জন্যে ১ জুলাই থেকে অনলাইনে এয়ার এশিয়ার টিকেট কাটতে পারবেন যাত্রীরা। আর ১০ জুলাই থেকে ফ্লাইট চালু হবে। এই ফ্লাইট মালয়েশিয়ায় ট্রানজিট নিয়ে অস্ট্রেলিয়ায় পৌছ‍ুবে।
 
তিনি বলেন, ট্যাক্সসহই সিডনি এবং মেলবোর্নের টিকেট ৬৫ হাজার। আর পার্থ ও গোলকোস্টে এই খরচ আরো কয়েক হাজার টাকা কম হবে। ঢাকা থেকে অস্ট্রেলিয়ায় সবচেয়ে কম খরচের ফ্লাইট এটি।
 
মজিবুল হক জানান, ১০ জুলাই থেকেই ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট চালু হবে। এক্ষেত্রে রিটার্ন ফ্লাইটের খরচ হচ্ছে ২৪ হাজার ৪৯৯ টাকা। তবে প্রমোশনে ১৩১টি টিকেটে ২২ হাজার ৪৯৯ টাকায় ইতিমধ্যে অনলাইনে বিক্রি হয়েছে। সপ্তাহে ৭ দিনই ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ফ্লাইট চলবে। কুয়ালালামপুর থেকে ফ্লাইট ছাড়বে প্রতিদিন রাত ৯টা ৫৫ মিনিট এবং ঢাকা থেকে প্রতিদিন রাত ১২টা ২৫ মিনিটে।
 
ঢাকায় মতিঝিল, বনানী, ধানমন্ডি এবং উত্তরায় এয়ার এশিয়ার অফিস থেকে টিকেট কেনা যাবে।  
 
চার বছর পর নতুন আঙ্গিকে ও আগের চেয়ে বড় পরিসরে বাংলাদেশে যাত্রীসেবা চালু করছে এয়ারলাইন্সটি। ২০০৯ সালে প্রতিষ্ঠানটি বাংলাদেশে তাদের ফ্লাইট চালু করলেও নানা জটিলতায় ২০১১ সালের জুলাইয়ে তা বন্ধ হয়ে যায়।
 
অনলাইনে বুকিংয়ের জন্য এয়ার এশিয়ার ওয়েবসাইট airasia.com, আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে এয়ার এশিয়ার মোবাইল অ্যাপ এবং সংস্থাটির মোবাইল সাইট mobile.airasia.com -এ যোগাযোগ করতে বলা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
এমএন/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa