ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

রাজশাহী-ঢাকা রুটে ইউএস বাংলা

শরীফ সুমন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুলাই ৪, ২০১৫
রাজশাহী-ঢাকা রুটে ইউএস বাংলা

রাজশাহী: পতাকাবাহী বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের পর রাজশাহী-ঢাকা আভ্যন্তরীণ রুটে এবার ফ্লাইট চালু করতে যাচ্ছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্স।

আগামী ১১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে নতুন এই এয়ারলাইন্সটি।

সপ্তাহে চারদিন এই রুটে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। এ রুটে বাংলাদেশ এয়ারলাইন্স সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা করছে।    

বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্সের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন উইং শেখ সাদী শিশির শনিবার (০৪ জুলাই) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, এই উপলক্ষে আগামীকাল রোববার (০৫ জুলাই) দুপুর ১২টায় রাজধানীর হোটেল সোনারগাঁয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

শেখ সাদী শিশির জানান, কেবল রাজশাহী নয় একদিন আগে অর্থাৎ ১০ জুলাই থেকে অভ্যন্তরীণ গন্তব্য বরিশাল রুটেও ফ্লাইট শুরু করতে যাচ্ছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্স।

এয়ারলাইন্সটির উজোজাহাজ সপ্তাহের যে ৪ দিন রাজশাহী যাবে সেদিনগুলো হচ্ছে- মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্র ও রোববার এবং বরিশাল-ঢাকা রুটে প্রতি সপ্তাহের সোমবার, বুধবার ও শনিবার ফ্লাইট চলাচল করবে বলে জানান তিনি।

বতর্মানে ঢাকা থেকে চট্টগ্রাম, যশোর, কক্সবাজার, সিলেট এবং সৈয়দপুরে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে ইউএস বাংলা। এর জন্য তারা তিনটি ড্যাশ-৮ উড়োজাহাজ ব্যবহার করছে।

ইউএস বাংলার রাজশাহী রিজার্ভেশন কর্মকর্তা খায়রুল আলম বাংলানিউজকে জানান, সপ্তাহের নির্ধারিত দিনে বেলা ৩টা ১০মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসবে ইউএস বাংলা বিমানের নির্দিষ্ট ফ্লাইট। পৌঁছাবে ৩টা ৫০মিনিটে। রাজশাহী থেকে ৪টা ১০মিনিটে ছেড়ে যাবে। ঢাকা পৌঁছাবে ৪টা ৫০ মিনিটে।

এর আগে দীর্ঘ আট বছর বন্ধ থাকার পর গত ৭ এপ্রিল রাজশাহী-ঢাকা আভ্যন্তরীন রুটে আবারও উড়াল শুরু করে পতাকাবাহী বাংলাদেশ বিমান এয়ারলাইনস এর ফ্লাইট। ওইদিন বিকেলে আনুষ্ঠানিকভাবে বিভাগীয় শহর রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমান বন্দরে বিমানের নতুন ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

প্রতি সপ্তাহে তিনদিন অর্থাৎ শুক্রবার, রোববার ও মঙ্গলবার রাজশাহী-ঢাকা রুটে চলাচল করছে বিমানের এই ফ্লাইট।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৫
এসএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।