ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

কলকাতা রুটে রিজেন্টের আরামদায়ক বোয়িং-৭৩৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জুলাই ৮, ২০১৫
কলকাতা রুটে রিজেন্টের আরামদায়ক বোয়িং-৭৩৭

ঢাকা: কলকাতা রুটে বোয়িং-৭৩৭ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট চালু করেছে রিজেন্ট এয়ার। যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় আর যাত্রীদের আরও বেশি আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করতেই এই উদ্যোগ বেসরকারি এই শীর্ষ এয়ারলাইনসটির।



প্রপেলারচালিত ড্যাশ-এইট থেকে বোয়িংয়ে যাওয়ায় রিজেন্টের প্রতি বেড়েছে যাত্রীদের আস্থা। ঢাকা- কলকাতা, চট্টগ্রাম-কলকাতা উভয় রুটেই চালু হয়েছে বোয়িং-৭৩৭ উড়োজাহাজ।

৭ জুলাই (মঙ্গলবার) থেকে এই সেবা চালু করলো রিজেন্ট।

১২১ আসনের বোয়িং ৭৩৭ বাংলাদেশ থেকে কলকাতাগামী যাত্রীদের জন্য নিশ্চিত করবে আরামদায়ক, নিরাপদ ভ্রমণ।

১২৬ আসনের এই রোয়িং-৭৩৭ উড়োজাহাজে রয়েছে ১২ আসনের বিজনেস ক্লাস।

রিজেন্ট জানায় সপ্তাহের প্রতিদিনই ঢাকা-কলকাতা ও চট্টগ্রাম-কলকাতা রুটে ফ্লাইট চলছে। ঢাকা থেকে সকাল ৮টায় ছেড়ে যায় আর কলকাতা থেকে স্থানীয় সময় বেলা ১২ টা ০৫ মিনিট (ঢাকার সময় ১২টা ৩৫ মিনিট) ছেড়ে আসে। এই রুটে ইকোনমি ক্লাসে ভাড়া (রিটার্ন টিকেটসহ) ১১ হাজার ১১৫ টাকা, আর বিজনেস ক্লাসে ভাড়া ২৫,৪৫১ টাকা।

চট্টগ্রাম-কলকাতা রুটে ভাড়া (রিটার্ন টিকেটসহ) ইকোনমি ক্লাসে ১৪ হাজার ৪০৭ টাকা ও বিজনেস ক্লাসে ২৬ হাজার ৪২০ টাকা। এই রুটে প্রতিদিন চট্টগ্রাম থেকে ফ্লাইট ছেড়ে যায় সকাল ১১টা ০৫ মিনিটে। কলকাতা থেকে ছেড়ে আসে স্থানীয় সময় সকাল ৯ টায় (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা)।

দিন ভেদে ভাড়ার কিছুটা হেরফের হয় বলে জানিয়েছে রিজেন্ট।   

এর আগেই ব্যাংকক ও সিঙ্গাপুর রুটে বড় পরিসরের বোয়িং বিমান দিয়ে ফ্লাইট চালু করে রিজেন্ট এয়ার। যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় গত ১০ মে থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে সপ্তাহে চার দিন ফ্লাইট চালু করে তারা। একই সঙ্গে গত ১৫ মে থেকে চট্টগ্রাম-ব্যাংকক, ঢাকা-ব্যাংকক রুটেও সপ্তাহে চার দিন ফ্লাইট চালু করে প্রতিষ্ঠানটি।

বেসরকারি এই এয়ারলাইন্সটি সবগুলো রুটেই অপেক্ষাকৃত সাশ্রয়ী মূল্যে ভ্রমণ নিশ্চিত করছে। অন্য এয়ারলাইনগুলোর তুলনায় রিজেন্টের ভাড়া সর্বনিম্ন বলেও জানানো হয়েছে।

আগামী ১৫ জুলাই থেকে ঢাকা-কাঠমাণ্ডু রুটে সপ্তাহে তিন দিন ফ্লাইট চালু করারও উদ্যোগ নিয়েছে রিজেন্ট।

বাংলাদেশ সময় ১০১৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৫
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।