ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

এয়ার এশিয়ায় ভ্রমণে ২০ শতাংশ ছাড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
এয়ার এশিয়ায় ভ্রমণে ২০ শতাংশ ছাড় ছবি: কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে সব ধরনের টিকিটে ২০ শতাংশ ছাড় ঘোষণা করেছে বিশ্বের তৃতীয় বৃহত্তম (বাজেট) বিমান পরিবহন সংস্থা  এয়ার এশিয়া।

একই সঙ্গে মালয়েশিয়া ভ্রমণের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে ভ্রমণ প্যাকেজও ঘোষণা করেছে সংস্থাটি।

 

রোববার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনে টোটাল এয়ার সার্ভিস লিমিটেডের (তাস) প্রধান নির্বাহী কর্মকর্তা সাদি আবদুল্লাহ এসব তথ্য জানান।

তিনি জানান, এয়ার এশিয়ার ৩০ কোটি যাত্রী পরিবহন সেবা উপলক্ষে আগামীকাল (২৭ জুলাই) থেকে ১০ আগস্ট পর্যন্ত ২০ শতাংশ ছাড়ে টিকিট বুকিং দেওয়া যাবে। এই টিকিটে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ভ্রমণ করতে পারবেন যাত্রীরা।  

সাদি আবদুল্লাহ জানান, ২০ শতাংশ ছাড়ের পর ঢাকা-কুয়ালালামপুরে এয়ার এশিয়ার টিকিটের মূল্য দাঁড়াবে ২০ হাজার ৯৩৮ থেকে ২২ হাজার ৮৫৮ টাকা। এই মূল্যে ২২ সেপ্টেম্বর পর্যন্ত টিকিট কেনা যাবে।

‘আর ২৩ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর পর্যন্ত ২৪ হাজার ১৪০ টাকা এবং ডিসেম্বর মাসে ভ্রমণের জন্য ভাড়া হবে ২৩ হাজার ১৭৮ টাকা,’ বলেন তিনি।

সংবাদ সম্মেলনে মালয়েশিয়া ভ্রমণে তিনটি ক্যাটাগরির ভ্রমণ প্যাকেজ ঘোষণা করেছে এয়ার এশিয়া।

এয়ার এশিয়ার পরিচালক (বাণিজ্য) মোরশেদ আলম চাকলাদার জানান, প্যাকেজের আওতায় ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা বিমান টিকিটসহ তিন তারকা মানের হোটেলে ৪ দিন থাকতে জনপ্রতি খরচ পড়বে ২৯ হাজার ৫০০ টাকা।

আর ফিরতি প্লেন টিকিটসহ কুয়ালালামপুর ও জহুরবারোতে ৫ দিন থাকতে ও ভ্রমণে প্রতিজনের ব্যয় হবে ৩৫ হাজার ৫০০ টাকা। এছাড়া কুয়ালালামপুর ও লাংকাউইয়ে ৫ দিন ভ্রমণ এবং থাকতে জনপ্রতি খরচ হবে ৪৯ হাজার টাকা।

‘তবে ভ্রমণ প্যাকেজের আওতায় কোরবানি ঈদের সময় (২৩ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর) অতিরিক্ত ৫ হাজার টাকা এবং ৭ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারির মধ্যে ভ্রমণ করতে চাইলে অতিরিক্ত ৪ হাজার টাকা ব্যয় করতে হবে,’ য্গে করেন দিনি।

এসময় অন্যদের মধ্যে টোটাল এয়ার সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান কে এম মজিবুল হক, ভাইস চেয়ারম্যান শেখ মামুন ও কাজী শাহ মুজাক্কের আহমেদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, রাজধানীর গুলশান, বনানী, ও মতিঝিলে এয়ার এশিয়ার কার্যালয় এবং সংস্থাটির এজেন্টদের কাছ থেকে টিকিট কেনা যাবে।

টিকিট ও প্যাকেজ ভ্রমণের বুকিং দিতে চাইলে আগ্রহীরা এয়ার এশিয়ার [email protected], [email protected][email protected] ঠিকানায় ই-মেইলও করতে পারবেন।

২০১১ সালে বাংলাদেশে ফ্লাইট চালানো বন্ধ করে দিলেও চার বছর পর অর্থাৎ ২০১৫ সালের ১০ জুলাই থেকে ঢাকা-কুয়ালালামপুর রুটে নতুন আঙ্গিকে যাত্রীসেবা চালু করে এয়ার এশিয়া।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
এইচআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।