ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকায় এয়ার এশিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
ঢাকায় এয়ার এশিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন ছবি: কাসেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 ঢাকা:সর্বোচ্চ মানসম্মত সেবা এবং সুলভ ও তুলনামূলক কমমূল্যে ভ্রমণ করতে ‘এভরি ওয়ান ক্যান ফ্লাই’ স্লোগানকে সামনে রেখে গত ১০ জুলাই থেকে বাংলাদেশে ফ্লাইট চালু করে এয়ার এশিয়া।

বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁও হোটেলের সুরমা ও মেঘনা হলে এয়ার এশিয়ার ফ্লাইট লঞ্চিং আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, পৃথিবীর তৃতীয় বৃহত্তম এই বাজেট এয়ার বাংলাদেশের যাত্রীদের কম খরচে ভ্রমণের ব্যবস্থা করবে। মালয়েশিয়ার এই কোম্পানিটির বাংলাদেশে বিমান সেবা বৃদ্ধির মাধ্যমে দুই দেশের সর্ম্পক আরো দৃঢ় হবে বলে মত প্রকাশ করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, যাত্রীদের মানসম্মত সেবা প্রদানের বিষয়ে এয়ার এশিয়াকে দৃষ্টি রাখতে হবে। বর্তমানে মালয়েশিয়াতে বড় সংখ্যক বাংলাদেশি শ্রমিক রয়েছে। তারা যেন এই বিমানে কম খরচে সেবা পায় সেদিকটি বিবেচনায় রাখতে হবে।

বাংলাদেশিরা যেন ভ্রমণে স্বাচ্ছ্যন্দবোধ করেন, এ জন্যে এয়ার এশিয়াতে বাংলাদেশি কর্মকর্তা-কর্মচারী নিয়োগের পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এয়ার এশিয়ার প্রধান নির্বাহী আইরিন ওমর বলেন, বাংলাদেশে এয়ার এশিয়ার যাত্রা শুধু একটি বিমানের চলাচল নয়। বরং দুই দেশের বন্ধুত্বের মাইলফলক।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনার মাদাম নরলিন ওখমেন এবং টোটাল এয়ার সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদি আবদুল্লাহ।

বর্তমানে ঢাকা-কুয়ালালামপুর রুটে সপ্তাহে ৭টি ফ্লাইট পরিচালনা করছে এয়ার এশিয়া। বিশেষ অফারের মাধ্যমে বাংলাদেশ থেকে যাত্রীদের কুয়ালালামপুর হয়ে সংযোগ ফ্লাইটে বিশ্বের ১২৯টিরও বেশি গন্তব্যে সাশ্রয়ী ভাড়ায় ভ্রমণ করার সুযোগ দিচ্ছে এয়ার এশিয়া।

এয়ার এশিয়ার জেনারেল সেলস এজেন্ট টোটাল এয়ারি সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান মুজিবুল হক জানান, মালয়েশিয়াগামী বাংলাদেশি ব্যাবসায়ী, শ্রমিক, ছাত্র, পর্যটকসহ সর্বস্তরের মানুষের জন্যে কম খরচে আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করতেই এয়ার এশিয়ার পথচলা।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
এমএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।