ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানের অনিয়মিত শ্রমিকদের নিয়মিত করা হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
বিমানের অনিয়মিত শ্রমিকদের নিয়মিত করা হবে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন

ঢাকা: বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, যেকোনো প্রতিষ্ঠানে ক্যাজুয়াল (অনিয়মিত) শ্রমিক রাখা অন্যায়। বাংলাদেশ বিমানে এ ধরণের যেসব শ্রমিক রয়েছেন তাদেরকে শিগগির‍ই নিয়মিত করার প্রক্রিয়া চলছে।



তিনি আশাবাদ ব্যক্ত করেন বলেন, কয়েক মাসের মধ্যে এসব শ্রমিকদের নিয়মিত করা হবে। তারা অনিয়মিত চাকরির অভিশাপ থেকে মুক্তি পাবেন।

বুধবার (১৯ আগস্ট) বাংলাদেশ বিমানের প্রধান কার্যালয়ে বিমান শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

বিমান শ্রমিক লীগের সভাপতি মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেয়ারম্যান জামালউদ্দিন আহমেদ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদ, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

মেনন বলেন, বিমান একটি পাবলিক লিমিটেড কোম্পানি। সে হিসেবে কোম্পানি আইনের কিছু বাধ্যবাধকতা আছে। এখানে মন্ত্রণালয়ের কিছু করার থাকে না। তবে তা সত্ত্বেও শ্রমিকরা গ্রাচুইটি পাবেন। আর পে-স্কেলের ব্যাপারে পর্যালোচনা চলছে।

মন্ত্রী বলেন, বিমানের লাভ অব্যাহত থাকলে লভ্যাংশ দিয়ে অনিয়মিত শ্রমিকদের নিয়মিত করা হবে।

তিনি বলেন, আশা করছি, গতবারের মতো এবারও শ্রমিকরা হজযাত্রীদের সর্বোচ্চ সেবা দিবেন। এটা শুধু চাকরির জন্য নয়, ধর্মীয় কারণেও। তিনি শ্রমিকদের হজ বোনাস অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেন।

অনুষ্ঠানে জামালউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ বিমানের আগের অর্গানোগ্রামে ৩ হাজার ৪০০ শ্রমিক ছিল। এবার ৪ হাজার ৫৭৫ জন লোকবল রেখে নতুন অর্গানোগ্রাম করা হয়েছে। এটি চূড়ান্ত হলে যারা অনিয়মিত আছেন তাদের নিয়মিত করা সম্ভব হবে।

তিনি শ্রমিকদের উদ্দেশে বলেন, ৩০ বছর অপেক্ষা করেছেন। আর দুই একমাস অপেক্ষা করুন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
জেপি/কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।