ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

চলছে বিমানের হজ ফ্লাইট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
চলছে বিমানের হজ ফ্লাইট

ঢাকা: পূর্ণোদ্যমে এগিয়ে চলেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ পরিচালন কার্যক্রম। এ পর্যন্ত মোট ১০৬টি ফ্লাইটে ৩৯ হাজার ৩২৫জন হজযাত্রী পরিবহন করেছে রাষ্ট্রায়ত্ত এ উড়োজাহজ সংস্থাটি।



মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) বিমানের সহকারী ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মঙ্গলবার দুপুর পর্যন্ত ৮৪টি ডেডিকেটেড এবং ২২টি শিডিউলসহ ১০৬টি ফ্লাইটে মোট ৩৯ হাজার ৩২৫ হজযাত্রী পরিবহন করেছে।

মঙ্গলবার রাত ৮টা ৩৫মিনিটে বিজি-১০৭১ ১০টা ৩৫মিনিটে শিডিউল ফ্লাইট বিজি-০০৩৭ জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

গত ১৬ আগস্ট থেকে শুরু হওয়া এই হজ কার্যক্রমে আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৫১ হাজার হজযাত্রী বহন করবে বিমান।

চলতি মৌসুমে বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৭৫৮ হজযাত্রী পবিত্র হজব্রত পালনের জন্য সৌদি আরবে যাবেন।

এ দিকে যাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম থেকে ১৬টি হজ ফ্লাইট চালাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরই মধ্যে  ১১টি ফ্লাইটে হজযাত্রীরা সৌদি আরব পৌঁছেছেন। আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম থেকে আরও পাঁচটি ফ্লাইট চালানো হবে।

এছাড়া সিলেট অঞ্চলের হজযাত্রীদের জন্য নির্ধারিত ফ্লাইট আছে তিনটি। এরমধ্যে দুইটি ফ্লাইটে ইতোমধ্যে সৌদি আরবে পৌঁছেছেন হজযাত্রীরা।

১৩ সেপ্টেম্বর সিলেট থেকে তৃতীয় ও শেষ হজ ফ্লাইটি চালাবে বিমান।

বিমানের ফিরতি হজ ফ্লাইট আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে। যা চলবে ২৮ অক্টোবর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।