ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

সৌদি এয়ারলাইনসের লাগেজ বাড়ছেই

শাহজালালে ‌অচল কনভেয়ার বেল্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
শাহজালালে ‌অচল কনভেয়ার বেল্ট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টানা ১২ দিন ধরে জমে আছে লাগেজের স্তূপ। আলাদা আলাদাভাবে পাঠানো সৌদি এয়ারলাইন্সের এই বিপুল সংখ্যক লাগেজের কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দুটি কনভেয়ার বেল্ট এরই মধ্যে বন্ধ হয়ে গেছে।

মোট ৮টি বেল্টের অবশিষ্টগুলোও পড়েছে বন্ধের শঙ্কায়।  

ঈদের পর ফিরতি হজ ফ্লাইট শুরু হলে পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নেবে বলে আশঙ্কা করছেন বিমানবন্দর সংশ্লিষ্টরা।

গত ১০ সেপ্টেম্বর থেকে এয়ারলাইনসটির বিভিন্ন ফ্লাইটে জেদ্দা থেকে এসব লাগেজ আসতে শুরু করে।

প্রথমে কথা ছিলো লাগেজগুলো তিন দিন থাকবে। কিন্তু ১২ দিনের মাথায় দেখা গেছে, আগেরগুলো তো সরেইনি, নতুন আরো লাগেজ এসে জমা হচ্ছে প্রতিদিনই। এসব লাগেজ সরিয়ে নেওয়ার তাগাদা গায়েই মাখছে না সৌদি এয়ারলাইনস।  

সৌদি এয়ারলাইনসের স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেও বিষয়টির কোনো সমাধান করতে পারেনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

লাগেজের এই স্তূপ দ্রুত সরিয়ে নিতে সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে বার বার তাগাদা দিয়েও কাজ হচ্ছে না।  

প্রতিদিনই শত শত লাগেজ আসছে। এয়ারলাইনসটির কোনো একটি ফ্লাইট জেদ্দা থেকে আসামাত্র আরো বড় হচ্ছে লাগেজের স্তূপ। এতে অন্যান্য দেশ থেকে আসা যাত্রীরা পড়ছেন চরম ভোগান্তিতে। নিজেদের লাগেজ সংগ্রহ ও ট্রলি নিয়ে চলাচলে বাড়ছে দুর্ভোগ।

বিষয়টি নিয়ে কোনো পক্ষই কোনো কথা বলতে রাজি হচ্ছে না। তবে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, সম্প্রতি একটি টিমকে সৌদি এয়ারলাইনসের সঙ্গে যোগাযোগের জন্য পাঠানো হয়েছিলো।   কিন্তু সে মিশনও বিফলে গেছে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa