ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানের ফিরতি হজ ফ্লাইট ২৮ সেপ্টেম্বর শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
বিমানের ফিরতি হজ ফ্লাইট ২৮ সেপ্টেম্বর শুরু

ঢাকা: চলতি হজ মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নির্ধারিত ফিরতি হজ ফ্লাইট ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে। যা ২৮ অক্টোবর পর্যন্ত চলবে।



মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহকারী ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতারের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ২৮ সেপ্টেম্বর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট কার্যক্রম শুরু হবে। সর্বশেষ হজ ফ্লাইটটি চলবে হবে ২৮ অক্টোবর।

এদিকে হজ অপারেশন-২০১৫ কার্যক্রমের আওতায় এবার ১১৯টি ডেডিকেটেড ও ৩৩টি নির্ধারিতসহ ১৫২টি ফ্লাইট চালিয়েছে বিমান।

এসব ফ্লাইটে পবিত্র হজব্রত পালনের জন্য মোট ৫৪ হাজার ৮৪৫ জন হজযাত্রী সৌদি আরবে গিয়েছেন।

সবশেষ গত ১৭ সেপ্টেম্বর সকালে ২৭০যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বিমানের বিজি-৫০৯১ নম্বর ফ্লাইট।

এর আগে গত ১৬ আগস্ট থেকে হজ ফ্লাইট চালু করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রেস বিজ্ঞপ্তিতে বিমান জানায়, চলতি হজ মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়েও বেশি হজ যাত্রী পরিবহন করেছে বিমান।

এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ১হাজার ৭৫৮ বাংলাদেশি হজযাত্রী পরিবহনে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

এরমধ্যে প্রায় ৫১ হাজার হজযাত্রী বিমানের নিজস্ব ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন। আর বাকি ৫২ হাজার ৪৪৫ জন হজযাত্রী সৌদিয়া এয়ারলাইন্সে জেদ্দা পৌঁছেছেন। এবার লক্ষ্যমাত্রার চেয়ে ৩ হাজার ৯৩৪ যাত্রী বহন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad