ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

সেম সাইড!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
সেম সাইড! ছবি: সংগৃহীত

ঢাকা: বিমানযাত্রীদের লাগেজ খোয়া যাওয়া বা ঠিকমতো না পৌঁছা বা একজনের লাগেজ অন্যের কাছে চলে যাওয়ার ঘটনা হামেশাই ঘটে। এসবের জন্য এয়ার লাইন্সগুলোর দায় মোটেই কম নয়।

এবার যুক্তরাষ্ট্রের একটি এয়ার লাইন্স এমন ভুল করেছে। তবে যার লাগেজের বেলায় কাণ্ডটি ঘটেছে তিনি তাদের নিজের লোক। আর তিনি হচ্ছেন অলাস্কা নামের এয়ার লাইন্সের খোদ প্রধান নির্বাহী। অবশ্য তিনি তার লাগেজ ফেরত পেয়েছেন পরদিন। বিব্রতকর এই পরিস্থিতির কথা তিনি নিজেই জানিয়েছেন। এ নিয়ে সংবাদ শিরোনাম হয়েছে: ‘‘Alaska Airlines misplaced its own CEO's luggage.’’

এই সিইওর নাম ব্র্যাডলি টিলডেন। গত সপ্তাহে ওয়াশিংটন ডিসিতে এয়ার লাইন্সগুলোর এক সম্মেলনে তিনি জানান, তার নিজের এয়ার লাইন্সই তার নিজের লাগেজটি ভুল জায়গায় পাঠিয়ে দিয়েছিল ভুল করে। তিনি তার এয়ার লাইন্সের একটি ফ্লাইটে ওয়াশিংটন যাবার সময় এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে। অনেক খোঁজাখুঁজির পর অবশ্য তার লাগেজটি তার হাতে এসে পৌঁছে একদিন পর। এমন ঘটনা নাকি ২৫ বছর আগেও একবার ঘটেছিল। তবে সেটি ছিল অন্য এক এয়ার লাইন্সের ভুলের কারণে। তবে তিনি তার এয়ার লাইন্সের কাছ থেকে জরিমানা আদায় করবেন কিনা জানা যায়নি।     

টিলডেন অবশ্য  চেয়েছিলেন সাংবাদিকরা যেন এ নিয়ে কোনো রিপোর্ট না করেন: ‘‘"The media is here and I'm hoping that you don't write this down and print it." কিন্তু সাংবাদিকরা কি আর তার কথা শোনে! তারা খবরটা ঠিকই চাউর করে দিয়েছে।

আলাস্কা এয়ার লাইন্স কিছু লাগেজের সুরক্ষার জন্য নিজেদের কৃতিত্ব খুব বড় গলায় প্রচার করে থাকে। লাগেজ ডেলিভারির ব্যাপারে তাদের যে গ্যারান্টি পলিসি আছে, এ-নিয়ে তারা বরাবরই গর্ববোধ করে থাকে। কিন্তু সিইওর ব্যাগেজ মিসপ্লেস করে তারা নিজেরাই এখন নিজেদের কৃতিত্বে বালি ছিটিয়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa