ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

৭৫টি বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফট আনছে জেট এয়ারওয়েজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
৭৫টি বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফট আনছে জেট এয়ারওয়েজ ছবি: ফাইল ফটো

ঢাকা: ভারতের আন্তর্জাতিক এয়ারলাইন জেট এয়ারওয়েজ ৭৫টি বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফটের অর্ডার নিশ্চিত করার ঘোষণা দিয়েছে।
 
বুধবার (১১ নভেম্বর) দুবাই’র একটি এয়ার শো-তে এ ঘোষণা দেওয়া হয় বলে সংবাদ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।



ঘোষণায় বলা হয়, যাত্রীদের জন্য সর্বোচ্চ সেবা, এয়ারলাইনের কার্যকারিতা ও বিশ্বাসযোগ্যতা নিশ্চিত করতে ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফটে রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সিএফএম ইন্টারন্যাশনাল এলইএপি-১বি ইঞ্জিনসহ অন্যান্য উন্নতমানের প্রযুক্তি।

বিজ্ঞপ্তিতে জেট এয়ারওয়েজের চেয়ারম্যান নরেশ গয়াল বলেন, এই পদক্ষেপ দেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব বিস্তার করবে এবং অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে শক্তিশালী ভূমিকা পালন করবে।

জেট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্র্যামার বল বলেন, সর্বাপেক্ষা জ্বালানি সহায়ক নতুন প্রজন্মের এই এয়াক্রাফটটি আমাদের পরিচালনাগত কার্যক্রমে সহায়ক ভূমিকা পালন করবে।

বিজ্ঞপ্তিতে বোয়িং কমার্শিয়াল এয়ারপ্লেন্স’র প্রেসিডেন্ট ও সিইও রে কনার জেট এয়ারওয়েজকে অভিনন্দন জানিয়ে বলেন, ৭৩৭ ম্যাক্স  জ্বালানি সাশ্রয়ে নতুন এক মাত্রা যোগ করেছে। এটি জেট এয়ারওয়েজের যাত্রীদের জন্য সেরা ভ্রমণ অভিজ্ঞতা নিশ্চিত করবে নিঃসন্দেহে।

বর্তমানে জেট এয়ারওয়েজের বিমানবহরে ১১৫টি এয়ারক্রাফট রয়েছে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
আরএইচএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa