ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

২৫০ মিলিয়ন ডলারের লা মেরিডিয়ান হোটেল উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
২৫০ মিলিয়ন ডলারের লা মেরিডিয়ান হোটেল উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২৫০ মিলিয়ন ডলার (১ হাজার ৯৪৮ কোটি টাকা প্রায়) ব্যয়ে রাজধানীর খিলক্ষেতে নির্মিত লা মেরিডিয়ান হোটেল উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৫ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৭টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে হোটেলটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।



উদ্বোধনী অনুষ্ঠানে হোটেল কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশে আন্তর্জাতিক মানের হোটেল নির্মাণের জন্য প্রয়োজনীয় বেশিরভাগ কাঁচামাল আমদানি করতে হয়েছে। জমির উচ্চমূল্য তো রয়েছেই। সব মিলিয়ে আমাদের এ প্রকল্পে প্রায় ২৫০ মিলিয়ন ডলার ব্যয় হয়েছে।



লা মেরিডিয়ান হোটেলের ঢাকার স্বত্বাধিকারী বেস্ট হোল্ডিংয়ের চেয়ারম্যান আমিন আহমদ বলেন, আন্তর্জাতিক মান ধরে রাখার জন্য লা মেরিডিয়ানে আমরা সব ধরনের ব্যবস্থা রেখেছি। এ হোটেলের মাধ্যমে স্টারউড’র পার্টনার হতে পেরে আমরা গর্বিত। আমাদের দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। আর তার সঙ্গে মিল রেখেই লা মেরিডিয়ান নির্মাণ।

স্টারউড হোটেলস অ্যান্ড রিসোর্ট’র ভারতীয় ব্যবস্থাপনা পরিচালক দিলীপ পুরি বলেন, বাংলাদেশে লা মেরিডিয়ান হোটেলের শাখা উদ্বোধন করতে পেরে আমরা আনন্দিত। আমাদের আরও একটি আন্তর্জাতিক মানের হোটেল হতে যাচ্ছে ভালুকায়। বাংলাদেশে আমরা আরও হোটেল করব। বাংলাদেশের অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে এ ধরনের হোটেল এদেশে আরও দরকার।

হোটেলটির উদ্বোধন উপলক্ষে ৫০০ জনের বেশি রাজনৈতিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী গেস্ট নিয়ে লা মেরিডিয়ান ফার্স্টনাইট উদযাপন করা হচ্ছে।

হোটেলটিতে ৩০৪টি রুম, ৬টি রেস্টুরেন্ট, জিম, স্পাসহ সব ধরনের আধুনিক ব্যবস্থা রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
ইউএম/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa