ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

ট্যুরিজমে ডেসটিনেশন বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
ট্যুরিজমে ডেসটিনেশন বাংলাদেশ ছবি: শাকিল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ট্যুরিজমে বিশ্বে বাংলাদেশ অন্যতম ডেসটিনেশন হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

রোববার (১৫ নভেম্বর) রাত আটটায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।



তিনি বলেন, বিশ্বে যখন অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে তখনও বাংলাদেশে আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচ হচ্ছে। কয়েকদিন আগে শান্তিপূর্ণভাবে ফোক ফেস্টিভ্যাল হয়ে গেল। প্যারিসের মতো জায়গায় এতো বড় দুর্ঘটনা ঘটে গেলো। কিন্তু ফ্রান্সেতো আমেরিকা ভ্রমণে কোনো সতর্কতা দিলো না, বাংলাদেশের বেলায় কেবল রেড এলার্ট জারি করা হলো।

তিনি বলেন, বাংলাদেশ পর্যটনে এগিয়ে যাচ্ছে। ধীরে ধীরে বাংলাদেশ বিশ্বে পর্যটনের ডেসটিনেশনে পরিণত হচ্ছে। এই পর্যটনে বেসরকারি খাতের ভূমিকা আরো বাড়ানো উচিত বলে মনে করেন তিনি। এক্ষেত্রে সরকার সব ধরনের সহায়তা দেবে। প্রধানমন্ত্রী ২০১৬ সালকে পর্যটন বছর ঘোষণা করেছেন।

৫শ’ এর বেশি রাজনৈতিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী অতিথি নিয়ে লা মেরিডিয়ান ফার্স্ট নাইট উদযাপন করেছে। হোটেলটিতে ৩০৪টি রুম, ৬টি রেস্টুরেন্ট, জিম, স্পাসহ সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
ইউএম/আরএ

** ২৫০ মিলিয়ন ডলারের লা মেরিডিয়ান হোটেল উদ্বোধন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa