ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

ইউএস-বাংলার সামিটে এক ধাপ এগিয়ে গেলো কক্সবাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
ইউএস-বাংলার সামিটে এক ধাপ এগিয়ে গেলো কক্সবাজার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার থেকে: ইউএস-বাংলা কাস্টমার সাকসেস সামিটে এক ধাপ এগিয়ে গেলো কক্সবাজার, এমনই মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

শুক্রবার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় কক্সবাজারের ওশান প্যারাডাইস হোটেলে ইউএস-বাংলা এয়ারলাইন্স আয়োজিত কাস্টমার সাকসেস সামিট অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।



তিনি বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৮ মাসের তাদের সাফল্য সেবা সামনে তুলে ধরেছে। আমরা ইউএস-বাংলাকে ধন্যবাদ না দিয়ে পারছি না। যাত্রী সেবার দিক থেকে তারা রোল মডেলে পরিণত হয়েছে। এছাড়া সময়ানুবর্তিতার দিক থেকে ইউএস-বাংলা এগিয়ে রয়েছে।

‘সিলেট-কক্সবাজার ও চট্টগ্রাম-কক্সবাজারে ইউএস-বাংলাকে ফ্লাইট পরিচালনার অনুরোধ জানাচ্ছি’ যোগ করেন রাশেদ খান মেনন।

তিনি বলেন, সিলেট ও চট্টগ্রামের যাত্রীরা কক্সবাজারে ইউএস-বাংলার প্লেনে আসতে চান। তাই ইউএস-বাংলার উচিত এ দু’টি রুটে ফ্লাইট পরিচালনা করা।

অভ্যন্তরীণ এয়ারলাইন্সগুলোর ল্যান্ডিং চার্জের বিষয়ে তিনি বলেন, বেসরকারি বিমান কোম্পানিগুলোর পক্ষ থেকে ল্যান্ডিং চর্জের বিষয়ে আপত্তি জানানো হচ্ছে অনেক আগে থেকেই। আপনারা সবাই একত্রিত হয়ে যদি দাবি জানান অবশ্যই সরকার সহায়তা করবে।

কক্সবাজার কিছুটা অপরিকল্পিতভাবে গড়ে উঠেছে বলে মনে করেন বেসরকারি বিমান চলাচলা ও পর্যটনমন্ত্রী। তিনি বলেন, কক্সবাজারের খালি প্লটগুলো কিভাবে আরও বেশি ব্যবহার উপযোগী করা যায় সে বিষয়ে কাজ করছি। এখানকার হোটেলগুলোর পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নেই। সব বর্জ্য সমুদ্রে গিয়ে পড়ে। এ বিষয়ে হোটেলগুলো এখনই যদি কোনো ব্যবস্থা না নেয়, তাহলে আমরা কঠোর ব্যবস্থা নেবো।

বাংলাদেশ পর্যটকদের জন্য শতভাগ নিরাপদ বলে জানান তিনি। বলেন, আমাদের দেশে আইএস আছে বলে প্রমাণের জন্য নানা ঘটনা ঘটানো হচ্ছে। কিন্তু তাতে লাভ হবে না। আমাদের দেশে গত এক বছরে ১০ হাজার পর্যটক বেড়েছে।

কাস্টমার সামিটের আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী ইউএস-বাংলাকে বিশেষ ধন্যবাদ জানান।

এ সময় অনুষ্ঠানে কক্সবাজারের সংসদ সদস্য সায়মুন সারোয়ার কমল ও ইউএস-বাংলার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
ইউএম/আইএ

** ইউএস-বাংলার সেবা নেন দেশের ৪৫ শতাংশ প্লেনযাত্রী
** শাহানশার গুহায় পরীর স্মৃতি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa