ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

রিজেন্ট এয়ারওয়েজ বহরে নতুন উড়োজাহাজ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
রিজেন্ট এয়ারওয়েজ বহরে নতুন উড়োজাহাজ ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজের বহরে যুক্ত হয়েছে একটি অত্যাধুনিক বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ।  

বৃহস্পতিবার ভোরে ইন্দোনেশিয়ার রাজধানী জার্কাতা থেকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় উড়োজাহাজটি।

এ নিয়ে রিজেন্ট বহরে উড়োজাহাজের সংখ্যা পাঁচটিতে দাঁড়ালো। এর মধ্যে তিনটি বোয়িং এবং দুটি ড্যাশ।

কর্তৃপক্ষ জানায়, আমেরিকার জেকেস ইউকে সংস্থা থেকে ৬ বছরের জন্য এটি লিজ নেয়া হয়েছে। ১৮৩ আসনের এ উড়োজাহাজে কোনো বিজনেস ক্লাস নেই, আছে ১৫টি প্রিমিয়াম ইকোনমি এবং ১৬৮টি সাধারণ ইকোনমি আসন। সবগুলো আসন ৩-৩ বিন্যাসে সাজানো। আসন বিন্যাস ও পরিসরতার জন্য এ উড়োজাহাজে ভ্রমণ বেশ আরামদায়ক হবে।

রিজেন্ট এয়ারওয়েজের চিফ অপারেটিং অফিসার (সিওও) আশীষ রায় চৌধুরী বাংলানিউজকে জানান, কাস্টম, সিভিল এভিয়েশনসহ সংশ্লিষ্ট সংস্থাগুলোর আনুষ্ঠানিকতা ও প্রক্রিয়া শেষে পরিচালন ছাড়পত্র পাওয়ার পর বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি রুটে দেয়া হবে।

তিনি বলেন, ‘প্রথম পর্যায়ে এই উড়োজাহাজ আগামী মাসে শুরু হতে যাওয়া নতুন রুট মাসকাটে ব্যবহার করা হবে। পরবর্তীতে এটি দিয়ে মধ্যপ্রাচ্যের আরও একটি রুট পরিচালনার প্রস্তুতি নেয়া হচ্ছে। তার আগ পর্যন্ত বর্তমান বিদ্যমান আন্তর্জাতিক রুটগুলোর সঙ্গে সমন্বয় করা হবে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি। ’

রিজেন্ট বহরের আগের দুটি বোয়িং ৭৩৭-৭০০ উড়োজাহাজ সিঙ্গাপুর, মালয়েশিয়া, ব্যাংকক ও কলকাতা আন্তর্জাতিক রুটে এবং দুটি ড্যাশ-৮ উড়োজাহাজ অভ্যন্তরীণ রুটে চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
আইএসএ/টিসি





 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।