ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

আন্তর্জাতিক রুটে ডানা মেলছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
আন্তর্জাতিক রুটে ডানা মেলছে ইউএস-বাংলা এয়ারলাইন্স ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের আকাশপথ জয়ের পর এবার আন্তর্জাতিক রুটে ডানা মেলছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ১৫ মে ঢাকা থেকে প্রথম ফ্লাইটটি উড়বে হিমালয় কন্য নেপালের রাজধানী কাঠমান্ডুর ‍উদ্দেশ্যে।

ভাড়া হবে সাশ্রয়ী। রিটার্ন টিকিট পাওয়া যাবে ১৭ ও ১৫ হাজার ট‍াকায়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট চালু হবে কানাডার বোমবারভিয়ার কোম্পানির তৈরি ড্যাশ-৮কিউ৪০০ সিরিজের এয়ারক্র্যাফট দিয়ে। তারপর দ্রুতই নতুন প্রজন্মের এয়ারক্র্যাফট বোয়িং ৭৩৭-৮০০ যোগ হবে ইউএস-বাংলার বহরে।

‌আগামী ১০ এপ্রিল ঢাকা-কাঠমান্ডু ফ্লাইটের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আব্দু্ল্লাহ আল মামুন জানান, কাঠমান্ডুতে ফ্লাইট পরিচালনার জন্য নেপাল সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমতি পাওয়া গেছে। গত দু’বছর ধরে বেশ সুনামের সঙ্গেই অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। নিখুঁত শিডিউল, দক্ষ ব্যবস্থাপনা, আন্তরিক যাত্রীসেবা, সাশ্রয়ী ভাড়া ইত্যাদি কারণে অভ্যন্তরীণ রুটে এখন ইউএস-বাংলাই প্রথম পছন্দ যাত্রীদের। আন্তর্জাতিক রুটেও দেশের ব্যবসাসফল এই বেসরকারি এয়ারলাইন্সটি সুনাম কুড়াবে বলে মনে করছেন এভিয়েশন বিশেষজ্ঞরা।

বাংলাদেশে অধ্যয়ন করতে আসা উল্লেখযোগ্য সংখ্যক নেপালী শিক্ষার্থীর জন্য ইউএস-বাংলায় সাশ্রয়ী প্যাকেজের ব্যবস্থা থাকবে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, বরিশাল, যশোর, রাজশাহী ও সৈয়দপুরে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। কাঠমান্ডুর পর ভুটানের পারো, ভারতের কলকাতা, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর, থাইল্যান্ডের ব্যাংকক, ওমানের মাস্কাট, কাতারের দোহা, আরব আমিরাতের দুবাই, সৌদি আরবের জেদ্দা এবং চীনে ফ্লাইট চালু করবে তারা।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
জেডএম/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।