ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

রোববার দুপুরে আন্তর্জাতিক রুটে ডানা মেলছে ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, মে ১৪, ২০১৬
রোববার দুপুরে আন্তর্জাতিক রুটে ডানা মেলছে ইউএস-বাংলা

ঢাকা: অপেক্ষার অবসান ঘটিয়ে এবার আন্তর্জাতিক রুটে ডানা মেলছে ‘২০১৫ সালের বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ তকমা কুড়োনো ইউএস-বাংলা।   ঢাকা থেকে তাদের বহুল কাঙ্ক্ষিত প্রথম আন্তর্জাতিক ফ্লাইটটি হিমালয় কন্যা নেপালের উদ্দেশ্যে উড়াল দেবে রোববার (১৫ মে) দুপুরে।

এদিন দুপুর দেড়টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে এ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠান হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্লাইটটির উদ্বোধন করবেন।    

উদ্বোধনী অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখবেন ইউএস-বাংলার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। আরো বক্তব্য রাখবেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সচিব।

ঢাকা-কাঠমান্ডু ফ্লাইটের ভাড়া হবে সাশ্রয়ী। রিটার্ন টিকিট পাওয়া যাবে ১৭ ও ১৫ হাজার ট‍াকায়। বাংলাদেশে অধ্যয়ন করতে আসা উল্লেখযোগ্য সংখ্যক নেপালী শিক্ষার্থীর জন্য ইউএস-বাংলায় সাশ্রয়ী প্যাকেজের ব্যবস্থা থাকবে।

কাঠমান্ডুর পর পর্যায়ক্রমে চালু হবে ভুটানের পারো, ভারতের কলকাতা, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর, থাইল্যান্ডের ব্যাংকক, ওমানের মাস্কাট, কাতারের দোহা, আরব আমিরাতের দুবাই, সৌদি আরবের জেদ্দা এবং চীন ফ্লাইট।

এয়ারলাইন্স সূত্র জানিয়েছে, কানাডার বোমবারভিয়ার কোম্পানির তৈরি ড্যাশ-৮কিউ৪০০ সিরিজের এয়ারক্র্যাফট দিয়ে চালু হচ্ছে ঢাকা-কাঠমান্ডু ফ্লাইট। দ্রুতই নতুন প্রজন্মের এয়ারক্র্যাফট বোয়িং ৭৩৭-৮০০ যোগ হবে ইউএস-বাংলার বহরে।

বছর দুই ধরে ধরে বেশ সুনামের সঙ্গেই অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। নিখুঁত শিডিউল, দক্ষ ব্যবস্থাপনা, আন্তরিক যাত্রীসেবা, সাশ্রয়ী ভাড়া ইত্যাদি কারণে অভ্যন্তরীণ রুটে এখন ইউএস-বাংলাই প্রথম পছন্দ যাত্রীদের। আন্তর্জাতিক রুটেও দেশের ব্যবসাসফল এই বেসরকারি এয়ারলাইন্সটি সুনাম কুড়াবে বলে মনে করছেন এভিয়েশন বিশেষজ্ঞরা।

বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, বরিশাল, যশোর, রাজশাহী ও সৈয়দপুরে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ১৪, ২০১৬
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।