ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

নভোএয়ারের আকুতি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মে ১৯, ২০১৬
নভোএয়ারের আকুতি!

ঢাকা: ‘যান্ত্রিক ত্রুটির কারণে’ সম্প্রতি বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের ঢাকা থেকে রাজশাহীগামী একটি ফ্লাইটের যাত্রীদের ভীতিকর ‘অভিজ্ঞতা’ হয়। নামতে গিয়েও সেই ‘ত্রুটিতে’ আকাশে চক্কর দিয়ে ফেরত আসতে হয় ফ্লাইটের ৭২ যাত্রীকে নিয়ে।

 

ফ্লাইটটি যখন আকাশে বারবার চক্কর দিচ্ছিল, তখন ‘অজানা আশঙ্কায়’ যাত্রীদের অনেকে কেঁদেও ফেলেন। সেই যাত্রীদের শেষ পর্যন্ত পরিবর্তিত ফ্লাইটে গন্তব্যে পৌঁছাতে বাধ্য হয় এয়ারলাইন্সটি।

এই সমালোচিত ঘটনার আগ থেকেই এয়ারলাইন্সটির বিরুদ্ধে শিডিউল বির্পযয়, পুরনো ও নিম্নমানের এয়ারক্র্যাফট, যথাযথ রক্ষণাবেক্ষণের অভাব এবং যাত্রীসেবার নিম্নমানসহ নানা অভিযোগ রয়েছে।

এসব অভিযোগের মধ্যে সৈয়দপুরে ফ্লাইট চালুর জন্য নির্ধারিত এটিআর এয়ারক্র্যাফট বিকল হয়ে যাওয়ার ঘটনা উল্লেখযোগ্য, যে ঘটনায় নিজেদের যাত্রী ‍অন্য এয়ারলাইন্সে টিকিট কেটে গন্তব্যে পাঠানোরও ‘বিরল নজির’ দেখায় নভোএয়ার।

রাজশাহীর সেই ‘ভীতিকর’ ঘটনাসহ এ ধরনের অভিযোগের ব্যাপারে যাত্রীরা বরাবরই কর্তৃপক্ষকে সরাসরি দুষলেও তা বিস্ময়করভাবে অস্বীকার করে আসছে নভোএয়ার।

উপরন্তু আকুতির স্বরেই এয়ারলাইন্সটি নিজেদের ‘মানসম্পন্ন’ প্রতিষ্ঠান বলে প্রতিষ্ঠিত করতে বিবৃতি-প্রেস বিজ্ঞপ্তি দিয়ে চলেছে।

বৃহস্পতিবার (১৯ মে) এমনই একটি বিবৃতি দেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান।

সমালোচিত এসব অভিযোগকে বেমালুম ভুলে গিয়ে বিবৃতিতে তিনি দাবি করেন, ফ্লাইট পরিচালনায় তাদের কোনো ব্যর্থতা নেই।

নভোএয়ার এমডি মফিজুর রহমান বলেন, ‘ইউরোপিয়ান এভিয়েশন সেফটি নিয়মানুযায়ী দেশি-বিদেশি ইঞ্জিনিয়ারের মাধ্যমে আমাদের এয়ারক্র্যাফট রক্ষণাবেক্ষণ করা হয়। ’

**পরিবর্তিত ফ্লাইটে রাজশাহী ফিরলেন নভোএয়ারে ৭২ যাত্রী
**যান্ত্রিক ত্রুটিতে রাজশাহীতে নামতে ব্যর্থ নভোএয়ারের ফ্লাইট

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ১৯, ২০১৬
জেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।