ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিতে জিরো টলারেন্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিতে জিরো টলারেন্স

ঢাকা: বিমান বন্দরের নিরাপত্তা নিশ্চিত করতে জিরো টলারেন্স দেখিয়েছে সরকার। এজন্য বিমান এবং বিমানবন্দরের সেফটি এবং সিকিউরিটি শতভাগ নিশ্চিত করতে সম্ভব সব কিছু করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

রোববার (৩১ জুলাই) বিমান সদর দফতর বলাকায় আয়োজিত বিমান কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ‘দেশের সাম্প্রতিক পরস্থিতি ও নিরপত্তায় করণীয়’ শীর্ষক আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের  উন্নত প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি বিমানবন্দরে আধুনিক নিরাপত্তা সরঞ্জাম স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, ইরাক ও সিরিয়ায় পিছু হটে আইএস তার সদস্যদের বিভিন্ন দেশে নাশকতার উদ্দেশ্যে পাঠাচ্ছে বলে খবর পাওয়া গেছে। এরা যাতে বাংলাদেশকে তাদের সন্ত্রাসী কার্যক্রমের ক্ষেত্র না বানাতে পারে, সে জন্য জঙ্গিবাদ নির্মূলে সরকারের পাশাপাশি প্রতিটি ব্যক্তির সামাজিক ও নৈতিক দায়িত্ব রয়েছে। সবাইকে এ দায়িত্ব পালনে অতন্ত্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, জিএম সিকিউরিটি’র মেজর (অব.) মো. আলী মোস্তফা মামুন, চিফ ইঞ্জিনিয়ার দেবব্রত বণিক, বিমান ফ্লাইং অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান, বিমান সিবিএ সভাপতি মাশিকুর রহমান প্রমুখ।

বৈঠকে বিমানবন্দরের নিরাপত্তা সংক্রান্ত সরঞ্জামাদি ক্রয়, ইমিগ্রেশন ও কাস্টমসের সমন্বয়, সিকিউরিটি কনসালট্যান্ট কোম্পানি রেড লাইনের কার্যক্রম, গ্রাউন্ড হ্যান্ডলিং, কার্গো কমপ্লেক্সসহ আসন্ন হজ ফ্লাইট সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
আরএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।