ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

গ্রেফতারি পরোয়ানা

লন্ডনে চলে গেছেন ইউনাইটেড এয়ারের এমডি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
লন্ডনে চলে গেছেন ইউনাইটেড এয়ারের এমডি!

ঢাকা: চেক প্রতারণার মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার আভাস পেয়ে ৪ নভেম্বরই লন্ডনে পাড়ি জমিয়েছেন বেসরকারি ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসবিরুল আহমেদ চৌধুরী। প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে এ কথাই জানা গেল।

যদিও তার পারসোনাল সেক্রেটারি দাবি করেছেন, প্রয়োজনীয় কাজেই লন্ডনে গেছেন তাসবিরুল।  

প্রতারণার ওই মামলায় রোববার (৬ নভেম্বর) তাসবিরুলের পাশাপাশি তারই এয়ারওয়েজের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক মুহম্মদ ফেরদৌস ইসলামের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। দু’জনের বিরুদ্ধে একইসঙ্গে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়। কিন্তু তার ঠিক একদিন আগে ৪ নভেম্বর লন্ডন চলে যান তাসবিরুল।

এ বিষয়ে নাম না প্রকাশ করার শর্তে ইউনাইটেড এয়ারওয়েজের মধ্যম সারির এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ইউনাইটেড পুঁজিবাজার থেকে অনেক টাকা তুলে নিয়েছে। আবার নতুন করে যোগ হয়েছে চেক প্রতারণার মামলা। এমডি আগে থেকেই বুঝতে পেরেছেন যে এবার তিনি গ্রেফতার হয়ে যেতে পারেন। সেজন্য তিনি আগেই নতুন প্লেন কেনার নাম করে লন্ডনে পাড়ি জমিয়েছেন।

এয়ারওয়েজটির কর্মীরা বলেন, আমাদের প্রত্যেকের কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। এদিকে এয়ারওয়েজের কোনো ফ্লাইট চলছে না। আর তখন স্যার নতুন প্লেন কেনার উদ্দেশ্যে লন্ডন যাবেন শুনেই খটকা লেগেছে। নয়তো যেখানে বিমানবন্দরে পড়ে থাকা প্লেনই ফ্লাই করতে পারছে না, তখন নতুন প্লেন কিনতে কেন তিনি লন্ডন যাবেন?

তাসবিরুল আসলে গ্রেফতার এড়াতেই লন্ডনে গেছেন ইঙ্গিত দিয়ে এয়ারওয়েজটির একটি সূত্র জানায়, ইউনাইটেড এমডি লন্ডনে থেকেই আগাম জামিনের বিষয়ে চেষ্টা করবেন।

তবে তার পারসোনাল সেক্রেটারি (পিএস) আশরাফ হোসেন দাবি করেছেন, ইউনাইটেড এয়ারওয়েজের এমডি শুধু প্লেন দেখার জন্যই লন্ডন গিয়েছেন।

তিনি বাংলানিউজকে বলেন, এমডি প্রায়ই দেশের বাইরে যান। এটা নিয়ে কোনো জল্পনা-কল্পনার অবকাশ নেই। তিনি নতুন প্লেন দেখতে গিয়েছেন লন্ডনে। তাও এবার গিয়েছেন গ্রেফতারি পরোয়ানা জারির আগে।

তবে নতুন প্লেন দেখে তাসবিরুল কবে দেশে ফিরবেন সে বিষয়ে কিছু বলতে পারেননি পিএস আশরাফ হোসেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬/আপডেট ১৬২৫ ঘণ্টা
ইউএম/এমআই/এইচএ/

** ইউনাইটেড এয়ারের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।