ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

প্রতিদিনই কলকাতা যাবে নভোএয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
প্রতিদিনই কলকাতা যাবে নভোএয়ার ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নভোএয়ারের ফ্লাইট সপ্তাহের প্রতিদিনই বাংলাদেশ থেকে কলকাতায় যাবে বলে জানিয়েছেন বেসরকারি উড়োজাহাজ সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

ঢাকা: নভোএয়ারের ফ্লাইট সপ্তাহের প্রতিদিনই বাংলাদেশ থেকে কলকাতায় যাবে বলে জানিয়েছেন বেসরকারি উড়োজাহাজ সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

আগামী ০১ ডিসেম্বর ঢাকা-কলকাতা রুটে ডানা মেলবে নভোএয়ারের প্রথম ফ্লাইট।

আর ১৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম-কলকাতা সরাসরি ফ্লাইট।  

এ উপলক্ষে রোববার (১৩ নভেম্বর) বেলা এগারটায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মফিজুর রহমান।

তিনি বলেন, ‘নভোএয়ারের শুরু থেকেই আমাদের উদ্দেশ্য ছিলো- অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা সম্পন্ন করে আন্তর্জাতিক ফ্লাইট শুরু করা। এরই ধারাবাহিকতায় আগামী ০১ ডিসেম্বর থেকে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট শুরু হচ্ছে। প্রমোশনাল রিটার্ন ভাড়া হিসেবে সর্বনিম্ন ৯ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে’।  

প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার ও রোববার ঢাকা থেকে কলকাতা যাবে এবং কলকাতা থেকে ঢাকায় ফিরে আসবে নভোএয়ারের ফ্লাইট। দুপুর ২টা ২৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে কলকাতায় পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ৩টায়। অন্যদিকে স্থানীয় সময় বিকাল ৪টায় কলকাতা থেকে ছেড়ে ৫টা ২৫ মিনিটে  ঢাকায় পৌঁছাবে।  

এসব ফ্লাইটে রাখা হয়েছে যাত্রীদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা।  

অন্যদিকে আগামী ১৪ ডিসেম্বর চট্টগ্রাম থেকে কলকাতা সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে নভোএয়ার। সপ্তাহের সোমবার, বুধবার ও শনিবার কলকাতায় যাবে।  

নভোএয়ারের হেড অফ মার্কেটিং অ্যান্ড সেলস্‌  সোহেল মজিদ বলেন, ‘সপ্তাহের চারদিন ঢাকা-কলকাতা রুটে চলবে আমাদের ফ্লাইট। বাকি তিনদিন কেউ কলকাতা যেতে চাইলে চট্টগ্রাম থেকে যেতে পারবেন। এক্ষেত্রে ভাড়া সর্বনিম্ন ১১ হাজার ৫৫৫ টাকা’।  

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬ 
ইউএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।