ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলার বহরে আরেকটি নতুন এয়ারক্র্যাফট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
ইউএস-বাংলার বহরে আরেকটি নতুন এয়ারক্র্যাফট

ঢাকা: দেশের অন্যতম শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে নতুন আরেকটি এয়ারক্র্যাফট। ৭২ আসন বিশিষ্ট ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্র্যাফটটি যোগ হওয়ার মাধ্যমে এয়ারলাইন্সটির বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১২টিতে।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল ৩টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেনটি অবতরণ করে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্রান্স থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত এয়ারক্র্যাফটটি শুক্রবার বিকেল সাড়ে ৩টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এটি বহরে যুক্ত হওয়া পঞ্চম এটিআর ৭২-৬০০। আনুষ্ঠানিকভাবে প্লেনটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক (অপারেশন্স) ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার ও পরিচালক (প্রশাসন) মুসা মোল্লাহ। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

ইউএস-বাংলা গ্রুপের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে নতুন প্লেন দিয়ে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে। চলতি মাসের মধ্যে আরো একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। এছাড়া আগামী জুন মাসের মধ্যে ব্র্যান্ডনিউ আরো চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট ইউএস-বাংলার বহরে যুক্ত করে অভ্যন্তরীণ উড়োজাহাজ পরিবহনকে আরো বেশি শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।