ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানবাহিনীর উদ্যোগে দুবাইয়ে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুন ১০, ২০২০
বিমানবাহিনীর উদ্যোগে দুবাইয়ে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আটকে পড়া প্রবাসী বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে ১৪ জুন বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে।

বৃহস্পতিবার (১০ জুন) বাংলাদেশ বিমানবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, ১৪ জুন ঢাকা থেকে দুবাইয়ে বোয়িং-৭৩৭ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ঢাকা থেকে বিএস ৩৪১ ফ্লাইটটি ছেড়ে যাবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। দুবাই গিয়ে পৌঁছাবে দেশটির স্থানীয় সময় রাত পৌনে ১১টায়। দুবাই থেকে যাত্রী নিয়ে ফের ঢাকা এসে পৌঁছাবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

ঢাকা-দুবাই ওয়ানওয়ে টিকিটের মূল্য ইকোনমি ক্লাস ৪৫ হাজার টাকা (২০ কেজি চেক ইন এবং ৭ কেজি কেবিন ব্যাগেজ)। দুবাই-ঢাকা ইকোনমি ক্লাসের টিকিট মূল্য ৩৭ হাজার টাকা (২০ কেজি চেক ইন এবং ৭ কেজি কেবিন ব্যাগেজ)। অতিরিক্ত লাগেজে ১৫শ টাকা প্রতি ৫ কেজির জন্য।  

আগ্রহী যাত্রীদের নিচের লিংকের https://baf.shataj.com/ticket-dxb/ মাধ্যমে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে।  

এতে আরও বলা হয়, প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর Book Now বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর (Booking Number) পাওয়া যাবে। উক্ত বুকিং নম্বরটি সংরক্ষণ / লিপিবদ্ধ করে পরবর্তীসময়ে পেমেন্ট (Cash/Bank/Online) করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করলে নতুনভাবে আর তথ্য পূরণ করতে হবে না। এরপর “Pay Now” বাটনটিতে ক্লিক করে পেমেন্ট করা যাবে।

আসন সংখ্যা সীমিত থাকার কারণে আগের বুকিং নম্বরধারীকে অগ্রাধিকার দেওয়া হবে। দুবাই ট্রানজিট হিসেবে গ্রহণ করে যাত্রীরা অন্য যে কোনো দেশের উদ্দেশেও ভ্রমণ করতে পারবেন।

যাত্রীরা তাদের নিজস্ব ভ্রমণ সংক্রান্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা স্ব স্ব দূতাবাস / মন্ত্রণালয়/ ইমিগ্রেশন (যদি থাকে) থেকে নিজ দায়িত্বে ফ্লাইটের ন্যূনতম ২৪ ঘণ্টা আগে সম্পন্ন করবেন।

দুবাই থেকে যাত্রীদের নিজ দায়িত্বে করোনা টেস্ট করে নিতে হবে। নেগেটিভ সার্টিফিকেট থাকলে বাংলাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে থাকতে হবে না। যাত্রীদের ৪ ঘণ্টা আগে  বিমানবন্দরে উপস্থিত হতে হবে। বিমানবন্দরে অবশ্যই দুই জোড়া ডিসপোসিবল গ্লাভস এবং মাস্ক নিয়ে আসতে হবে।

অতিরিক্ত মূল্য পরিশোধ করেও বিমানবন্দরে অতিরিক্ত ব্যাগেজ বহনের কোনো ব্যবস্থা না থাকায় প্রদত্ত ব্যাগেজের অতিরিক্ত মালামাল কোনো অবস্থাতেই বহন করা যাবে না।

বিস্তারিত জানার জন্য বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট ঢাকা ক্যান্টনমেন্টে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। এছাড়াও  ইমেল [email protected]
মোবাইল: 01769993390, 01769993394, 01769998536, 01769993343
টেলিফোন : 02-55060000 এক্সটেনশন: 3395 ও https://baf.shataj.com/ticket-dxb/ জানা যাবে।  

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুন ১০, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।