ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

আবুধাবিতে বিমানবাহিনী ট্রাস্টের আরও ২ বিশেষ ফ্লাইট   

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, জুন ২৮, ২০২০
আবুধাবিতে বিমানবাহিনী ট্রাস্টের আরও ২ বিশেষ ফ্লাইট    ইউএস-বাংলা

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে অানতে ২৯ ও ৩০ জুন দু’টি চার্টার্ড ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ফ্লাইট দু’টি ইউএস-বাংলা এয়ার লাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে পরিচালনা করা হবে। 

বাংলাদেশ বিমানবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে বলা হয়েছে, ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে ২৯ ও ৩০ জুন বিশেষ ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করা হবে। একমুখী যাত্রায় টিকিটের মূল্য ঢাকা-আবুধাবি ইকোনমি ক্লাস: ৪৫ হাজার টাকা (৩০ কেজি চেক ইন ও ৭ কেজি কেবিন ব্যাগেজ), আবুধাবি-ঢাকা ইকোনমি ক্লাস ৩৯ হাজার টাকা (৩০ কেজি চেক ইন ও ৭ কেজি কেবিন ব্যাগেজ)।

আগ্রহী যাত্রীগণকে নিম্নের লিংকের https://baf.shataj.com/ticket মাধ্যমে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে।  

এতে অারও বলা হয়, প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর “Book Now” বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর (Booking Number) পাওয়া যাবে। বুকিং নম্বরটি সংরক্ষণ/লিপিবদ্ধ করে পরবর্তীতে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করতে হবে।

এরপর, “Pay Now” বাটনটিতে ক্লিক করে বুকিং নম্বর (Booking Number) এবং যাত্রীর জন্ম তারিখ (Date of Birth) দিয়ে “Find” বাটনটিতে ক্লিক করলে যাত্রীর সমস্ত তথ্য প্রদর্শিত হবে। সঠিক তথ্য নিশ্চিত করে পেমেন্ট করা যাবে। আসন সংখ্যা সীমিত থাকার কারণে আগের বুকিং নম্বরধারীকে অগ্রাধিকার দেওয়া হবে।

ঢাকা-আবুধাবি যাত্রীদের জন্য আবুধাবি ও অন্যান্য শহরের জন্য নিম্নের লিংকে ক্লিক করে সংযুক্ত আরব আমিরাতে ফিরে যাবার অনুমতির আবেদন করতে হবে https://smartservices.ica.gov.ae

আবেদন গৃহীত হলে ই-মেইলে COVID-19 টেস্ট করানোর জন্য নির্বাচিত মেডিক্যাল সেন্টারের তালিকা আসবে, যেখান থেকে যাত্রীদের নিজস্ব সুবিধা মোতাবেক সেন্টার থেকে টেস্ট করাতে হবে।

COVID-19 টেস্ট নেগেটিভ ফলাফলের চার দিনের মধ্যে অারব অামিরাতে প্রবেশ করতে হবে। চার দিনের আগের ফলাফল গ্রহণযোগ্য হবে না। সংযুক্ত আরব আমিরাতে আগমনের পর নিজ খরচে আবার COVID-19 টেস্ট করতে হবে। প্রযোজ্য ক্ষেত্রে ১৪ দিন নিজ খরচে হোম/হোটেল/প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে থাকতে হবে। সকল যাত্রীদের নিজ নিজ মোবাইল ফোনে Al-Hosn App ডাউনলোড করতে হবে।

শুধুমাত্র চুড়ান্ত গন্তব্য দুবাইয়ের জন্য নিম্নের লিংকে ক্লিক করে ইউএই-তে ফিরে যাবার অনুমতির আবেদন করতে হবে। https://smart.gdrfad.gov.ae।  
শর্ত পূরণ হলে তাৎক্ষণিকভাবে অনুমতি পাওয়া যাবে। এ ক্ষেত্রে COVID-19 টেস্ট করার কোন প্রয়োজনীয়তা নেই।  

দুবাই আগমনের পর নিজ খরচে COVID-19 টেস্ট করতে হবে। প্রযোজ্য ক্ষেত্রে ১৪ দিন নিজ খরচে হোম / হোটেল / প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে থাকতে হবে।

এসংক্রান্ত বিষয়ে যেকোনো প্রয়োজনীয় তথ্যের জন্য ঢাকাস্থ ইউএই দূতাবাসের নিম্নোক্ত নম্বরে যোগাযোগ করা যেতে পারে। ফোন : 02-9882244 এবং 02-9882277। ই-মেইল  dhakaemb@[email protected]।  

আবুধাবিকে ট্রানজিট হিসেবে গ্রহণ করে ঢাকা থেকে যাত্রীগণ অন্য যে কোনো দেশের উদ্দেশ্যেও ভ্রমণ করতে পারবেন।

এ ক্ষেত্রে নিম্নের লিংকে ক্লিক করে নিজ নিজ প্রয়োজনীয়তা যাচাই করে নিতে হবে। https://www.iatatravelcentre.com।

সকল যাত্রী তাদের নিজস্ব ভ্রমণ সংক্রান্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা স্ব স্ব দুতাবাস / মন্ত্রণালয় / ইমিগ্রেশন ইত্যাদি হতে (যদি থাকে) নিজ দায়িত্বে ফ্লাইটের নু্ন্যতম ২৪ ঘণ্টা আগে সম্পন্ন করবেন।

আবুধাবি-ঢাকার সকল যাত্রীদের নিজ দায়িত্বে করোনা টেস্ট করে নিতে হবে। নেগেটিভ সার্টিফিকেট থাকলে বাংলাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে থাকতে হবে না।  

যাত্রার ছয় ঘণ্টা পূর্বে বিমান বন্দরে উপস্থিত হতে হবে। বিমানবন্দরে অবশ্যই দু’জোড়া ডিসপোসিবল গ্লাভস ও মাস্ক নিয়ে আসতে হবে। অতিরিক্ত মুল্য পরিশোধ করেও বিমান বন্দরে অতিরিক্ত ব্যাগেজ বহন-এর কোনো ব্যবস্থা না থাকায় প্রদত্ত ব্যাগেজের অতিরিক্ত মালামাল কোনো অবস্থাতেই বহন করা যাবে না।

বিস্তারিত জানার জন্য বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্ট ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়াও ইমেল [email protected], টেলিফোন  +8802-55060000 ও এক্সটেনশনে 3395 যোগাযোগ করা যাবে।  

বাংলাদেশ সময় : ০৬১০ ঘণ্টা, জুন ২৮, ২০২০
টিএম/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।