ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে বেশ কিছু দিন বন্ধ থাকার পর রোববার (১২ জুলাই) থেকে ঢাকা-বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

করোনাকালে এ রুটে প্রতিদিন একটি করে ফ্লাইট চালাবে সংস্থাটি। তবে করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে চাহিদা সাপেক্ষে ফ্লাইট বাড়ানো হবে।

 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সব স্বাস্থ্যবিধি মেনে রোববার (১২ জুলাই) থেকে বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে ইউএস-বাংলা। প্রতিদিন ঢাকা থেকে বিকেল ৪টা ১৫ মিনিটে ছেড়ে যাবে এবং বরিশাল থেকে ৫টা ২৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।  

তথ্য মতে,  করোনা মহামারিতে প্রায় সাড়ে তিন মাস বন্ধ রাখার পর বরিশাল বিমানবন্দরে ১২ জুলাই থেকে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।  

স্বাস্থ্যবিধি মেনে বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। সেই সঙ্গে যোগ হলো বরিশালও। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এখনো কক্সবাজার ও রাজশাহী রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। ফলে করোনা পরবর্তী নিষেধাজ্ঞার পর ঢাকা থেকে পাঁচটি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।  

উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশে ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ ছিল। গত ১ জুন থেকে পর্যায়ক্রমে চট্টগ্রাম, সৈয়দপুর, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা শুরু হয়। সেই ধারাবাহিকতায় বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু হলো।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
টিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad