ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

অবশেষে ঢাকায় ফ্লাইট শুরু করছে টার্কিশ এয়ারলাইন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
অবশেষে ঢাকায় ফ্লাইট শুরু করছে টার্কিশ এয়ারলাইন্স

ঢাকা: অনুমতি পাওয়ার ১৬ দিন পর ঢাকায় ফের ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে তুরস্কের জাতীয় পতাকাবাহী টার্কিশ এয়ারলাইন্স। 

বৃহস্পতিবার (১৬ জুলাই) থেকে ঢাকা-ইস্তান্বুল রুটে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।  

বুধবার (১৫ জুলাই) এয়ারলাইন্সটির বাংলাদেশ কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

 


জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দেওয়া নিষেধাজ্ঞা ওঠার পর গত ১ জুলাই থেকে টার্কিশ এয়ারলাইন্সকে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছিল বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

অনুমতি পাওয়ার পর তারা ৩ জুলাই থেকে ফ্লাইট পরিচালনার সিডিউল ঘোষণা করে। কিন্তু ওই দিন তারা তুরস্ক সিভিল এভিয়েশন থেকে ফ্লাইট পরিচালনার অনুমতি না পাওয়ায় ফ্লাইট চালু করতে পারেনি। তবে ওইদিন একটি কার্গো ফ্লাইট পরিচালনা করে এয়ারলাইন্সটি। অবশেষে তুরস্কের সিভিলে এভিয়েশনের অনুমতি পাওয়ায় বৃহস্পতিবার থেকে ফ্লাইট শুরু করবে সংস্থাটি।
 
সপ্তাহের প্রতি রোববার, মঙ্গলবার ও শুক্রবার ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। অপর দিকে তুরস্ক থেকে আসবে প্রতি রোববার, বৃহস্পতিবার ও শনিবার।

টার্কিশ এয়ারলাইন্স বলেছে, বাংলাদেশের আইন অনুযায়ী টার্কিশ এয়ারলাইন্সে ভ্রমণ করতে হলে যাত্রীকে করোনা নেগেটিভ সার্টিফিকেট অবশ্যই সঙ্গে রাখতে হবে। ভ্রমণকালীন সময়ে এ সনদের মেয়াদ হতে হবে সর্বোচ্চ ৭২ ঘণ্টা। যুক্তরাজ্য ভ্রমণের জন্য যাত্রীদের অবশ্য অনলাইন লোকেশন ফরম পূরণ করতে হবে।  

বাংলাদেশ সময়: ০৪৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
টিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa