ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

দুবাই-মালে থেকে ফিরলেন ৩ শতাধিক বাংলাদেশি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
দুবাই-মালে থেকে ফিরলেন ৩ শতাধিক বাংলাদেশি

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের দু’টি চার্টার্ড ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও মালদ্বীপের রাজধানী মালে থেকে দেশে ফিরেছেন তিন শতাধিক বাংলাদেশি।  

বৃহস্পতিবার (২৩ জুলাই) আলাদা ফ্লাইটে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেরেন।

 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর কারণে আটকে পড়া ১৪০ বাংলাদেশি বৃহস্পতিবার দুপুর ১২টা ৬ মিনিটে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে এবং মালদ্বীপের রাজধানী মালে থেকে ১৬০ বাংলাদেশিকে নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।  

সংযুক্ত আরব আমিরাত ও মালদ্বীপে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইট পরিচালনা করে। বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত ও মালদ্বীপ সরকারের সহযোগিতায় দুবাই ও মালে থেকে এসব নাগরিককে ইউএস-বাংলা ফিরিয়ে আনে বলেও উল্লেখ করা হয়।  

কোভিড-১৯ মহামারিকালীন বিশ্বের বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে ও বিদেশি নাগরিকদের নিজ দেশে পৌঁছে দিতে ৫৫টি স্পেশাল ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।  

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করায় দেশে ফেরা কাউকেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়নি।  

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।