ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

ভিয়েতনাম থেকে ফিরলেন ১১৩ বাংলাদেশি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
ভিয়েতনাম থেকে ফিরলেন ১১৩ বাংলাদেশি

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনায় পূর্ব এশিয়ার দেশ ভিয়েতনামে আটকে পড়া ১১৩ বাংলাদেশি ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন।  

মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেল ৪টা ২ মিনিটে যাত্রী নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

 

জানা যায়, কোভিড-১৯ এর কারণে বেশ কয়েকমাস ভিয়েতনামে আটকা পড়েন এসব বাংলাদেশি। প্লেন চলাচল বন্ধ থাকায় দেশে ফিরতে পারছিলেন না তারা। বাংলাদেশ ও ভিয়েতনাম সরকারের সহযোগিতায় দেশটির রাজধানী হ্যানয় থেকে মঙ্গলবার আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনে ইউএস-বাংলা এয়ারলাইন্স। পূর্ব এশিয়ার এ দেশে প্রথম ফ্লাই করেছে দেশের শীর্ষ এই বেসরকারি উড়োজাহাজ সংস্থা।  

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ১১৩ বাংলাদেশি ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন। ভিয়েতনাম ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্যবিধি অনুসরণ করে সব যাত্রী ভ্রমণ করেন। ফলে কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়নি।  

ভিয়েতনাম ছাড়াও কোভিড-১৯ কালীন চেন্নাই, কলকাতা, দিল্লি, লাহোর, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, আবুধাবি, দুবাই, মাস্কাট, দোহা ও ফ্রান্সের প্যারিসে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।  


কোভিড-১৯ মহামারির সময় রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু ও ঢাকা-কুয়ালালামপুর রুটে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করছে।  

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa