ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

এভিয়াট্যুর

শিগগিরই ভারতের সঙ্গে ফ্লাইট চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২১
শিগগিরই ভারতের সঙ্গে ফ্লাইট চালু

ঢাকা: দীর্ঘদিন বন্ধ রাখার পর ভারতের সঙ্গে পুনরায় আকাশপথে যোগাযোগ চালু করতে চায় বাংলাদেশ।

বর্তমানে এ বিষয়ে আলোচনা চলছে।

তবে দুই দেশের মধ্যে ফ্লাইট পরিচালনার বিষয়টি অনেকটা এগিয়েছে। আগামী চার-পাঁচদিনের মধ্যে একটা সিদ্ধান্ত আসছে বলে জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

মন্ত্রণায়ের অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) জনেন্দ্র নাথ সরকার বাংলানিউজকে বলেন, বর্তমানে দেশের অভ্যন্তরীণ রুটগুলোতে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। অনেক আগে থেকেই আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। তবে কিছু দেশের সঙ্গে ফ্লাইট পরিচালনা বন্ধ রয়েছে, যার মধ্যে অন্যতম ভারত। করোনা মহামারির মধ্যে ভারতের এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট চলছিল দুই দেশের মধ্যে। ভারতে ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়লে ফ্লাইট বন্ধ করে বাংলাদেশ। আশা করছি, ফ্লাইট চালুর বিষয়ে আগামী চার-পাঁচদিনের মধ্যেই আমরা একটা সিদ্ধান্তে আসতে পারব। ফ্লাইট চালু করতে ভারতের সিভিল এভিয়েশনে চিঠি দেওয়া হয়েছে।
 
দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক ফ্লাইটে বিধি-নিষেধ আরোপ করা হয়। সে সময় ভারতসহ বেশ কিছু দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ করা হয়। তখন চিকিৎসা, শিক্ষা, জরুরি প্রয়োজনে যারা ভারত গিয়েছিলেন, তাদের স্থলপথে ফিরে আসতে হয়।  

বাংলাদেশের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইন্স ভারতে ফ্লাইট পরিচালনা করে। অন্যদিকে ভারতের এয়ারইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিস্তারা ও গোএয়ার বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করে।  

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২১
এমআইএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa