ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

এভিয়াট্যুর

যেসব রুটে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত রয়েছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
যেসব রুটে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত রয়েছে

বেশ কয়েকটি রুটে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। করোনা পরিস্থিতিতে বন্ধ থাকা ফ্লাইটগুলো মঙ্গলবার ৩১ আগস্ট শেষ হওয়ার কথা ছিল।

 

এয়ারলাইনসের ওয়েবসাইটের নোটিসে জানানো হয়, দুবাই, লন্ডন ও কুয়ালালামপুরে ফ্লাইট স্থগিত থাকবে।  
এছাড়াও যুক্তরাজ্যের ম্যানচেস্টার, ভারতের কলকাতা, দিল্লি এবং কুয়েত রুটের ফ্লাইট চলাচল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।  

১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতের তালিকায় আছে দুবাই, লন্ডন ও কুয়ালালামপুর রুটও। বিমানের সেলস সেন্টার জানিয়েছে, বর্তমানে দুবাই, লন্ডন ও কুয়ালালামপুর রুট চালু রয়েছে। তবে ১৮ আগস্ট থেকে ফ্লাইট চালানোর ঘোষণা দিলেও এখন পর্যন্ত কুয়ালালামপুরের কোনো ফ্লাইট ঢাকা ছেড়ে যায়নি। এই ফ্লাইটের টিকিট বিক্রিও বন্ধ রয়েছে।

এর আগে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ২৪ মার্চ সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। পরবর্তীতে গত ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি। কিন্তু অনুমতি দিলেও বর্তমানে লন্ডন ও দুবাই ছাড়া সব রুটে ফ্লাইট বন্ধ রেখেছে বিমান। বিভিন্ন রুটে কয়েক দফা ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়ে সবশেষ আগামী ৩১ আগস্ট পর্যন্ত করা হয়। মঙ্গলবার আরেক দফা সময় বাড়িয়ে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিত করলো রাষ্ট্রায়ত্ত এ উড়োজাহাজ সংস্থা।   
 
বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa