ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

এবার বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট কমাচ্ছে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এবার বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট কমাচ্ছে বিমান

বরিশাল: এবার বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এ সংস্থাটি বরিশাল-ঢাকা রুটে আগামী ৫ আগস্ট থেকে সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বরিশাল জেলা ব্যবস্থাপক মো. আবু আহম্মেদ।

শনিবার (৩০ জুলাই) বিকেলে তিনি বাংলানিউজকে বলেন, বর্তমানে সপ্তাহে প্রতিদিন বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট রয়েছে। তবে যাত্রী সংকটের পাশাপাশি ক্রু সংকটের কারণে আগামী ৫ আগস্ট থেকে সপ্তাহে তিন দিন যাত্রী পরিবহন করবে বাংলাদেশ বিমান।

বর্তমানে যাত্রী প্রতি তিন হাজার টাকা ভাড়া নির্ধারিত রয়েছে জানিয়ে আবু আহম্মেদ বলেন, গত ২৮ জুলাই কেন্দ্রীয় দপ্তর থেকে জানানো এক সিদ্ধান্তে বলা হয়েছে, আগামী ৫ আগস্ট থেকে বিমান সপ্তাহে বৃহস্পতি, শুক্র ও রোববার ফ্লাইট পরিচালনা করবে। তবে ভাড়ার বিষয়ে নতুন করে কিছু বলা হয়নি।

তবে সংকট সমস্যার নিরসন ঘটলে আবারও আগের মতো প্রতিদিন একটি করে ফ্লাইট এ রুটে পরিচালনা করা হবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এ কর্মকর্তা।

এর আগে যাত্রী সংকটে পড়ে ঢাকা-বরিশাল আকাশপথে চলাচলকারী নভোএয়ার আগামী ১ আগস্ট থেকে এ রুটে তাদের ফ্লাইট পরিচালনা সাময়িক স্থগিত রাখার ঘোষণা দেয়।

করোনা সংকটের পর প্রধানমন্ত্রীর দপ্তরের নির্দেশে গত বছরের ২৬ মার্চ থেকে বরিশাল-ঢাকা আকাশপথে সপ্তাহে প্রতিদিন ফ্লাইট পরিচালনা শুরু করে বাংলাদেশ বিমান। কিন্তু পদ্মা সেতু চালু হলে সড়ক পথে সহজ যোগাযোগ ও খরচ কম হওয়ায় যাত্রী সংকটে পড়ে আকাশ পথ।

এর আগে গত ২৬ জুলাই ঢাকা-বরিশাল নৌপথে দিনে চলাচলকারী দ্রুতগামী নৌযান (ক্যাটামেরান টাইপ) এমভি গ্রিন লাইনের যাত্রী পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa