ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানবন্দরের কর্মীদের ‘ভালো ব্যবহার’ শেখানো হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
বিমানবন্দরের কর্মীদের ‘ভালো ব্যবহার’ শেখানো হবে

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মীদের ‘ভালো ব্যবহার’ শেখানোর জন্য কোর্স চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান।

বুধবার (১০ আগস্ট) শাহজালালে অনুষ্ঠিত গণশুনানিতে তিনি এ কথা জানান।

বিমানবন্দরে সাধারণ যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান বলেন, যাত্রীদের সঙ্গে যাতে বিমানবন্দর কর্মীরা ভালো ব্যবহার করেন এজন্য বিশেষ প্রশিক্ষণ কোর্স চালু করা হবে। বিমানবন্দরে কর্মরত ইমিগ্রেশন, কাস্টমস, পুলিশ সবাই এর আওতায় থাকবে। যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করে কেউ এখানে চাকরি করতে পারবে না।

সম্প্রতি বিমানবন্দরে এক কাস্টমস কর্মকর্তা এক যাত্রীকে চড় মারেন। এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। এ কথা উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান বলেন, যাত্রীদের সম্মান অক্ষুণ্ন রাখতে আমরা বদ্ধ পরিকর। কাস্টমসের ঘটনায় আমরা অত্যন্ত ব্যথিত, যাত্রী ভুল করে থাকলেও তার গায়ে আঘাত করার অধিকার নেই। যিনি এই ঘটনা ঘটিয়েছেন, তার ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। শুধু তাকে সাময়িক বরখাস্ত না, তার ব্যাপারে তদন্ত চলছে।

তিনি বলেন, প্রবাসী ভাইয়েরা পরিবহন সেক্টরের কাছে অনেক প্রতারিত হন। আমরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ট্রান্সপোর্টের ব্যবস্থা করতে যাচ্ছি। এটা প্রাথমিক পর্যায়ে রয়েছে। আমরা শাটল বাসের ব্যবস্থা করবো। আশা করছি দ্রুত হয়ে যাবে। শাটল বাসে প্রবাসীরা সামান্য মূল্য দিয়ে টিকিট কাটতে পারবেন। বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে এসব বাস চলবে উত্তরাসহ কয়েকটি গন্তব্যে। এতে যাত্রীরা আর জিম্মি হবে না।

বিমানবন্দর থেকে ডলার পাচার হচ্ছে কিনা, এমন একটি প্রশ্নের জবাবে বেবিচক চেয়ারম্যান বলেন, যারাই ডলার পাচার করার চেষ্টা করবেন তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গণশুনানিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলামসহ বিভিন্ন এয়ারলাইনসের প্রতিনিধি এবং যাত্রীরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।