ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
বিমানের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের ফাইল ছবি

ঢাকা: অসহযোগিতা ও অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডাকা বৃহস্পতিবারের সংবাদ সম্মেলন বর্জন করছেন এভিয়েশন ও ট্যুরিজম খাতের সাংবাদিকরা।

বুধবার (১২ অক্টোবর) বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ (এটিজেএফবি)।

এটিজেএফবি’র সভাপতি নাদিরা কিরণ ও সাধারণ সম্পাদক তানজিম আনোয়ারের পাঠানো ওই বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে এভিয়েশন খাতের সাংবাদিকদের সঙ্গে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের কর্মকর্তাদের অসহযোগিতা, অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ জানিয়ে আসছে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ (এটিজেএফবি)।

বিবৃতিতে বলা হয়, বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের এ পরিস্থিতি পরিবর্তনে সংগঠনের পক্ষ থেকে বহুবার অনুরোধ করা হয়েছে। দীর্ঘদিন ধরে সমস্যা সমাধানের বিষয়ে এটিজেএফবি আন্তরিকতা দেখালেও বিমানের পক্ষ থেকে বার বার অসহযোগিতা, অসৌজন্যমূলক আচরণের ঘটনা ঘটছে, যা হতাশাজনক।

সর্বশেষ ২২ সেপ্টেম্বর সাংবাদিকদের সঙ্গে অসহযোগিতা, অসৌজন্যমূলক আচরণ করেন বিমানের কর্মকর্তারা, যা নিন্দনীয় মনে করে এটিজেএফবি। সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সদস্যদের লাগেজ থেকে ডলার-টাকা চুরির অভিযোগের বিষয়ে তথ্য সংগ্রহের জন্য সেদিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয়ের সামনে যান সাংবাদিকরা।

দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গণমাধ্যমকর্মীরা বিমানের প্রধান কার্যালয়ের সামনে অপেক্ষা করতে থাকেন। সাংবাদিকদের বিমান কার্যালয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি বরং নিরাপত্তাকর্মীদের মাধ্যমে সাংবাদিকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। সাংবাদিকরা বার বার অনুরোধ করলেও বিমানের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।