ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

এভিয়াট্যুর

তিন মাসে বিমানের সেল রেভিনিউ ১৫৬৩ কোটি টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
তিন মাসে বিমানের সেল রেভিনিউ ১৫৬৩ কোটি টাকা মো. যাহিদ হোসেন

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি (সিইও) মো. যাহিদ হোসেন বলেছেন, সরকারের অন্য ১০টি বাণিজ্যিক কোম্পানির মধ্যে লাভজনক হিসেবে রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। একই সঙ্গে এমন দাবির প্রেক্ষিতে লাভ আর যাত্রী পরিবহণের পরিসংখ্যানও তুলে ধরেন তিনি।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বলাকা হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, গত ৩ মাসে আমরা প্যাসেঞ্জার ক্যারি করেছি ৮ লাখ ৮ হাজারের চেয়ে কিছু বেশি। যেটা বিমানের ইতিহাসে কখনো হয়নি। আমরা যদি রেভিনিউ এর দিকে যাই, একই সময়ে (জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর) ৩ মাসে টিকিট সেল করে রেভিনিউ হয়েছে ১৫৬৩ কোটি টাকা। এর নিকটবর্তী অঙ্ক হলো ৯৬২ কোটি টাকা। বিমানের ইতিহাসে এটাও সর্বোচ্চ।

বিমানবন্দরের থার্ড টার্মিনালের গ্রাউন্ড হ্যান্ডেলিং অন্য মালিকানায় যাওয়ার ব্যাপারে তিনি বলেন, থার্ড টার্মিনালের গ্রাউন্ড হ্যান্ডলিং সরকার যাকে ভালো মনে করবে তাকেই দেবে। এ বিষয়ে বিমানের পক্ষে আগ্রহ প্রকাশ করার কিছু নেই বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, আগামীতে আরও লাভজনক প্রতিষ্ঠানে উন্নীত হবে বিমান। দুদকে বিমানের যেসব কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে তা তদন্ত করছেন দুদক কমকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।