ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

আওয়ামী লীগ

ইউপি নির্বাচন

মনোনয়ন পেতে দেওয়া অর্থ ফেরত চেয়ে সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
মনোনয়ন পেতে দেওয়া অর্থ ফেরত চেয়ে সংবাদ সম্মেলন ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা: কুমিল্লার মুরাদনগর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার নামে চেয়ারম্যান পদপ্রত্যাশীদের কাছ থেকে ৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারেরর বিরুদ্ধে।

বুধবার (২০ এপ্রিল) ওই টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন ওই চেয়ারম্যান প্রার্থীরা।

এদিন দুপুরে উপজেলা আওযামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন শেষে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়, পরে বিক্ষোভ মিছিল বের করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল হাকিম চেয়ারম্যান।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, ইউপি নির্বাচনে উপজেলার ২২টি ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রত্যাশীদের কাছ থেকে প্রায় ৫ কোটি টাকা হাতিয়ে নেন জাহাঙ্গীর সরকার। পরে তিনি পছন্দের লোকদের প্রস্তাবিত তালিকা কেন্দ্রে জমা দেন। এতে অনেকেই এখন টাকা ফেরত পেতে জাহাঙ্গীর সরকারের ঢাকার অফিস ও ধানমন্ডির বাসায় ভিড় করছেন।

সংবাদ সম্মেলনে টনকী ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জাকির হোসেন সরকার বাংলানিউজকে বলেন, আমাকে দলীয় মনোনয়ন দেওয়ার আশ্বাসে জাহাঙ্গীর আলম সরকার ২০ লাখ টাকা নিলেও পরে ৭০ লাখ টাকার বিনিময়ে বিএনপি-জামায়াত সমর্থক অন্য একজনের নাম কেন্দ্রে পাঠিয়েছেন। আমি টাকা ফেরত চাইলে এখন আমাকে হুমকি দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমান্ডার ইদ্রিস আলী, বাচ্চু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ভিপি জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আবুল খায়ের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শরীফুল ইসলাম চেয়ারম্যান, ওমর ফারুক চেয়ারম্যান, উপজেলা কৃষক লীগের সভাপতি আবদুর রহিম, উপজেলা যুবলীগের সভাপতি খায়রুল আলম সাধন, ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন, ছাত্রলীগ নেতা ওমর ফারুক।

তবে এসব অভিযোগ অস্বীকার করে জাহাঙ্গীর আলম সরকার বাংলানিউকে বলেন, যারা যোগ্য তারাই মনোনয়ন পাবেন। যারা মনোনয়ন না পাওয়ার আশঙ্কা করছেন তারাই আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছেন।

বাংলাদেম সময়: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
এএনজি/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa