ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আওয়ামী লীগ

সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কমুক্ত রাখতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কমুক্ত রাখতে হবে

ঢাকা: নির্বাচন কমিশনসহ সকল সাংবিধানিক ইনস্টিটিউশনকে বিতর্কমুক্ত রাখতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
 
তিনি বলেন, আমরা যদি সকল প্রতিষ্ঠানকেই বিতর্কিত করি তাহলে গণতন্ত্র থাকবে না, আইন থাকবে না।


 
বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক যৌথসভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।
 
সৈয়দ আশরাফ বলেন, আমরা যদি হাইকোর্টকে বিতর্কিত করি, সুপ্রিম কোর্টকে বিতর্কিত করি, নির্বাচন কমিশনকে বিতর্কিত করি, তাহলে আমরা যাব কোথায়? আমরা যদি সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কিত করি তাহলে সভ্যতা থাকবে না।

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। তিনি বিষয়টি নিয়ে সবার সঙ্গে আলোচনা করেন। অতএব তিনি যে নির্বাচন কমিশন গঠন করবেন সেটাই হবে সবার কাছে গ্রহণযোগ্য। এই ইনস্টিটিউশনকে বিতর্কিত করলে আমাদের মাথা ঠেকানোর জায়গা থাকবে কোথায়? এই প্রতিষ্ঠানগুলোকে বিতর্কের ঊর্ধ্বে রাখি। এই প্রতিষ্ঠানগুলোকে বাঁচানোর চেষ্টা করি তাহলে সভ্যতা থাকবে।

মানুষের সর্বোচ্চ অর্জন হলো এই প্রতিষ্ঠানগুলো তৈরি করা। আর সেই কারণেই এই সভ্যতা টিকে আছে। এই ইনস্টিটিউশনগুলোকে যদি বিতর্কিত করি তাহলে সভ্যতা, গণতন্ত্র, মানুষের অধিকার থাকবে না। আমরা কথায় কথায় এই সভ্যতার স্তম্ভকে বিতর্কিত করি। এটা না করে আসুন সবাই এসব ইনস্টিটিউশনকে বিতর্কের ঊর্ধ্বে রাখি। ’

জাতিসংঘের অধিবেশন থেকে দেশে ফেরার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনার প্রস্তুতি হিসেবে এ যৌথসভার আয়োজন করে ক্ষামতাসীন দলটি।
 
সৈয়দ আশরাফুল ইসলামের সভাপতিত্বে ওই যৌথসভায় উপস্থিত ছিলেন ঢাকা জেলা, ঢাকা মহানগর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুরসহ ঢাকার আশপাশের জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও জনপ্রতিনিধিরা।
 
বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬/আপডেট: ১৪০৬ ঘণ্টা
এসকে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।