ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আওয়ামী লীগ

‘বিএনপি বিষধর সাপ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
‘বিএনপি বিষধর সাপ’ ছবি: সুমন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপিকে ‘বিষধর সাপ’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের হলরুমে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

হাছান মাহমুদ বলেন, ‌‘বিএনপি হলো বিষধর সাপের মতো। সাপ যখন সুযোগ পায় তখন ছোবল দেয়। তেমনি বিএনপি আবার সুযোগ পেলে জাতিকে ছোবল দেবে। তাই আমাদের উচিত বিএনপি থেকে দূরে থাকা।

শেখ হাসিনার পক্ষেই দেশের উন্নয়ন সম্ভব মন্তব্য করে তিনি বলেন, অতীতে দেশ কোথায় ছিলো বর্তমানে কোথায়? সেটা দেশের জনগণ দেখছেন। জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী যে ভাষণ দিয়েছেন তা একমাত্র শেখ হাসিনার পক্ষেই সম্ভব।

তিনি বলেন, শেখ হাসিনা আজ শুধু বাংলাদেশের নেতা নয়, বিশ্বের নেতা। তার যুগপোযোগী নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কিন্তু সেখানে বিএনপি-জামায়াত পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে। তারা চায় না দেশের উন্নয়ন হোক। এজন্যই আমাদেরকে এক হয়ে লড়তে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফিরলে আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত সংবর্ধনায় সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানান হাছান মাহমুদ।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকু বলেন, দেশ স্বাধীন হওয়ার সাড়ে ৩ বছর না যেতেই সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করা হয়। সেদিন যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে না থাকতেন তাহলে তাকেও ঘাতকরা হত্যা করতো। বঙ্গবন্ধুর হত্যাকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর পুত্র যেখানে দেশের সুনাম বয়ে আনছেন, সেখানে খালেদা জিয়ার পুত্র দেশের বাইরে বসে দেশ ধ্বংসে ষড়যন্ত্র করছেন। এতেই বোঝা যায়, কারা দেশের উন্নয়ন চায় আর কারা চায় না।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা মীর মো. আবু হানিফের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা এমএ করীম, জাতীয় শ্রমিক লীগের গুলশান অঞ্চলের সভাপতি তাওহীদ খান, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, ঢাকা মহানগরের সভাপতি মো. শাহাদাত হোসেন টয়েল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
এসজে/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।