ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

‘সঠিক গণতন্ত্র চর্চা ছাড়া সুশাসন হয় না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
‘সঠিক গণতন্ত্র চর্চা ছাড়া সুশাসন হয় না’ বক্তৃতা করছেন সৈয়দ আশরাফুল ইসলাম। ছবি: দীপু মালাকার

ঢাকা: বর্তমানে দেশে গণতান্ত্রিক ধারা সৃষ্টি হয়েছে, ভবিষ্যতে এ ধারা আরও শক্তিশালী হবে জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সঠিক গণতন্ত্র চর্চা ছাড়া সুশাসন হয় না।

‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ  বলেন, রাষ্ট্র ব্যবস্থার প্রধান হাতিয়ার হচ্ছে নির্বাচন।

নির্বাচন ছাড়া রাষ্ট্র ব্যবস্থা অনুমোদন হয় না। সঠিক গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখলে নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার ও সেনাবাহিনীর দরকার হয় না।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, আপনি নির্বাচন বর্জন করে কী পেলেন? আপনার এ সিদ্ধান্ত ছিলো অত্যন্ত বেদনাদায়ক। আপনি কি ভেবেছেন ক্যান্টনমেন্ট থেকে ইউনিফর্ম পরা কেউ সাঁজোয়া যান নিয়ে এসে আপনাকে ক্ষমতার সিংহাসনে বসাবে? এটা কখনও হবে না, কোথাও হয়নি।  

দেশে দারুণ উন্নয়ন হচ্ছে জানিয়ে তিনি বলেন, সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। নানা দিক থেকে উন্নয়ন হচ্ছে। নারীর ক্ষমতায়ন হয়েছে, এ দেশের অতি দরিদ্র গোষ্ঠীকে আমাদের রক্ষা করতে হবে।

দেশের উন্নয়নের স্বার্থে, জনগণের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বানও জানান সৈয়দ আশরাফুল ইসলাম।

ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মুনি, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
এমসি/এইচএ/

** ঢাকা মহানগর উত্তর আ.লীগ’র জনসভা শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।