ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

‘নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে ‍আর হারানো সম্ভব নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
‘নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে ‍আর হারানো সম্ভব নয়’ সভায় বক্তব্যে দিচ্ছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ছবি- শোয়েব মিথুন

ঢাকা: বাংলাদেশে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা এখন এতোটাই বেশি যে নির্বাচনের মাধ্যমে তাকে আর পরাজিত করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (০৬ জানুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আসছে ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের সঙ্গে মতবিনিয়ময় সভায় এ মন্তব্য করেন তিনি। প্রস্তুতি সভার অংশ হিসেবে এ বৈঠকের আয়োজন করা হয়।

এ সময় তিনি দলের নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানিয়ে বলেন, যতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রিয় হচ্ছেন ততই তার জীবন ঝুঁকিপূর্ণ হচ্ছে। আমাদের যারা প্রতিপক্ষ তারা বুঝে গেছে, নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে পরাজিত করা সম্ভব নয়। তাই ষড়যন্ত্রই তাদের একমাত্র পথ। এজন্যই দলের নেতাকর্মীদের সর্তক থাকতে হবে।

দল অবাধ্য নেতাকর্মীদের হুঁশিয়ার করে ওবায়দুল বলেন, দুই একজনের অপর্কমের কারণে যেন শেখ হাসিনার অর্জন নষ্ট না হয়। তারা যদি নিজেরা সংশোধন না হয়, তবে তাদের দল থেকে বের করে দেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার জনপ্রিয়তা ধরা-ছোঁয়ার বাইরে। সারা বিশ্বে তিনি উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়, বঙ্গবন্ধু তখন জনপ্রিয়তার শীর্ষে ছিলেন। তারা দেখেছিলো বঙ্গবন্ধুকে ভোটে হারানো সম্ভব না। তখন তাকে হত্যা করা হয়।

তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, তারা মুখে গণতন্ত্রের কথা বলেও তাদের কাজে ষড়যন্ত্র। এখন তাদের একমাত্র হাতিয়ার ষড়যন্ত্র। ষড়যন্ত্রমূলকভাবে তারা শেখ হাসিনাকে উৎখাত করতে চায়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ১০ জানুয়ারির জনসভায় যাতে রাস্তায় যানজট সৃষ্টি না হয় সে বিষয়টি নেতাকর্মীদের লক্ষ্য রাখতে বলেছেন। এজন্য মিছিল নিয়ে আসার সময় সুশৃঙ্খলভাবে রাস্তার এক পাশ দিয়ে আসার পরামর্শ দেন যাতে পাশ দিয়ে যানবাহন চলাচল করতে পারে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসারের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম ও সংগঠনের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭/আপডেট: ১৬২১ ঘণ্টা

এসকে/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।