ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

নাশকতার অাভাস পেয়ে বিএনপিকে জনসভার অনুমতি দেয় না ডিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
নাশকতার অাভাস পেয়ে বিএনপিকে জনসভার অনুমতি দেয় না ডিএমপি সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ওবায়দুল কাদের/ ছবি- কাশেম হারুণ

ঢাকা: নাশকতার অাভাস পেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিএনপিকে জনসভার অনুমতি দেয় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

সোমবার (০৯ জানুয়ারি) বিকেলে আগামী ১০ জানুয়ারি (মঙ্গলবার) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জনসভার প্রস্তুতি ও সার্বিক বিষয় পর্যবেক্ষণের জন্য সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন ওবায়দুল কাদের। এ সময় তিনি সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন।

 

'জনসভার অনুমতির বিষয়ে সরকার দ্বৈত আচরণ করছে' বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, দ্বৈত আচরণের কারণ দেখি না। জনসভার অনুমতি দেওয়া না দেওয়া সরকারের বিষয়, আওয়ামী লীগের না। আমি এখানে আওয়ামী লীগের সেক্রেটারি হিসেবে কথা বলতে এসেছি, সরকারের প্রতিনিধি নয়। হয়তোবা অতীত অভিজ্ঞতা থেকে নাশকতার অাভাসে তাদের (বিএনপি) অনুমতি দেয়নি ডিএমপি। কারণ তাদের জনসভা ও অান্দোলন মানে পেট্রোল বোমা, নাশকতা।  

তিনি বলেন, ১০ জানুয়ারির জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন। উন্নয়নের মহাসড়কে আমাদের যে যাত্রা তার সামনে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতার বাধা আসতে পারে। এসব কিভাবে মোকাবেলা করা হবে, তার সার্বিক নির্দেশনা প্রদান করবেন।  

আওয়ামী লীগের এ নেতা বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের ঐতিহাসিক এদিনে বিশাল জনসভার আয়োজন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করছি কয়েক লাখ মানুষের সমাবেশ হবে এতে। ঢাকা ও এর অাশপাশ থেকে বঙ্গবন্ধুপ্রেমী মানুষ জনসভায় যোগ দেবেন।  

এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকনসহ আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতারা।
 
বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৭
এমসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।