ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে উত্তাল সোহরাওয়ার্দী-টিএসসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে উত্তাল সোহরাওয়ার্দী-টিএসসি ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে নেতাকর্মীরা/ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজ

ঢাকা: পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দুপুর ১টা ৪১ মিনিটে জাতির অবিসংবাদিত নেতা শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। তিনি পাকিস্তান থেকে লন্ডন যান এবং তারপর দিল্লি হয়ে ঢাকায় ফিরে আসেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে ফেরা; স্বদেশ প্রত্যাবর্তনের দিনটিকে স্মরণ করতে ঐতিহাসিক সোহরাওয়ার্দীতে আওয়ামী লীগ আয়োজন করেছে মহা সমাবেশের।

লাল-সবুজ পতাকা হাতে, ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিতে দিতে হাজার হাজার মানুষ যোগ দিচ্ছেন এতে।

এর মধ্যে কেউ বাসযোগে, পায়ে হেঁটে, কেউ পিকআপভ্যানে করে সভায় আসছেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলের মহাসমাবেশকে কেন্দ্র করে সকাল-দুপুর থেকেই মানুষের আগমন শুরু।

বিকেল ৩টার দিকে আশপাশের এলাকা ঘুরে দেখা যায়, শাহবাগ, টিএসসি এলাকায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সাধারণের ব্যাপক উপস্থিতি। এ সময় তারা সঙ্গে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সংবলিত ব্যানার নিয়ে মিছিল করেন। বিভিন্ন সংগঠন ঢোল, সানাই বাদ্যযন্ত্র বাজাতে বাজাতে সমাবেশস্থলে আসতে থাকে।

সমাবেশে যোগদানকারী জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যায়। এদিকে সমাবেশ ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
 
বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
এমসি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।